আমার মরে যাওয়াই উচিত: মাহাথির

  যুগান্তর ডেস্ক ০৪ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আমার মরে যাওয়াই উচিত: মাহাথির

পুরো নাম তুন ডা. মাহাথির বিন মোহাম্মদ। বিশ্বের সবচেয়ে বয়স্ক প্রধানমন্ত্রী। ৯৩ বছর বয়সী এ নেতা আধুনিক মালয়েশিয়ার রূপকার হিসেবে সমাদৃত।

বয়সের ভারে নুয়ে পড়লেও দেশ পরিচালনায় তিনি এখনও শিরদাড়া খাঁড়া করে রয়েছেন। প্রধানমন্ত্রী হিসেবে তার শেষ ইচ্ছা হল, চীনের কাছ থেকে নেয়া বৃহৎ ঋণের বোঝা কমানো।

বৃহস্পতিবার এএফপিকে এক সাক্ষাৎকারে তিনি কৌতুক করে বলেন, ‘আমার এখন মারা যাওয়া উচিত। অথচ এখনই আমাকে বেশি কাজ করতে হচ্ছে। এটি বিরক্তিকর, সত্যি...।’

গত মে মাসের নির্বাচনে ‘রাজনৈতিক ভূমিকম্পের’ মাধ্যমে ক্ষমতায় আসেন ডাক্তার মাহাথির। এরপর থেকে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান। জাতীয় ঋণের বোঝা কমাতে চীনের ব্যয়ে মেগা প্রকল্প বাতিল করেছেন।

মালয়েশিয়া সরকারের নেয়া আগের ২৫০ বিলিয়ন ডলার পরিশোধকে প্রধান লক্ষ্য নির্ধারণ করেছেন মাহাথির। সাক্ষাৎকারে তিনি বলেন, ‘প্রথমবার আমি যখন প্রধানমন্ত্রী হয়েছিলাম সেসময়ের চেয়ে এই বুড়ো বয়সে আমাকে বেশি কাজ করতে হবে।

কারণ দেশের পুরো কাঠামো নড়বড়ে হয়ে পড়েছে। এটা বিরক্তিকর। আসলে এখন আমার মারা যাওয়াই উচিত।’

ঘটনাপ্রবাহ : মালয়েশিয়ায় নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×