শরিফ পরিবারের ঘাড়ে আরও চার মামলা

  যুগান্তর ডেস্ক ১৯ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শরিফ পরিবারের ঘাড়ে আরও চার মামলা
নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম। ছবি: সংগৃহীত

পাকিস্তানের শরিফ পরিবারের ঘাড়ে আরও চার মামলা চাপিয়ে দিল প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার। ক্ষমতার অপব্যবহার করে জনগণের সম্পদ তসরুপের অভিযোগে দায়ের করা হয়েছে নতুন এই মামলাগুলো।

অভিযোগ তদন্তের জন্য দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোকে (এনএবি) ইতিমধ্যে নির্দেশনাও দেয়া হয়েছে। দুর্নীতিবিষয়ক ইমরান খানের পরামর্শক শাহজাদ আকবার ও বিশেষ সহযোগী ইফতেখান দুররানি রোববার এ তথ্য জানিয়েছেন।

তারা জানান, দুর্নীতিবিষয়ক নতুন এই মামলাগুলো নিয়ে কাজ করছে সরকারের ‘অ্যাসেট রিকভারি ইউনিট’ তথা অবৈধ সম্পদ উদ্ধারবিষয়ক কমিটি। সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার ছোট ভাই পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফের বিরুদ্ধে তারাই এনএবির কাছে মামলাগুলো দায়ের করেছে। খবর দ্য নিউজ ইন্টারন্যাশনালের।

দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হয়ে ইতিমধ্যে জেল খাটছেন নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ।

চলতি বছরেই তাদের উভয়কেই ৭ বছর করে কারাদণ্ড দেন আদালত। তবে বর্তমানে জামিনে রয়েছেন তারা। আশিয়ানা ইকবাল আবাসন প্রকল্প কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে আটকের পর ১৪ দিনের রিমান্ডে রয়েছেন শাহবাজ শরিফ।

শনিবার তার সঙ্গে এনএবি অফিসে দেখা করার সুযোগ পান নওয়াজ ও তার পরিবারের অন্যান্য সদস্য।

এর মধ্যেই নতুন করে আরও চার মামলা। মামলাগুলোর বর্ণনা দিয়ে দুররানি বলেন, জনগণের টাকায় লাহোরে পারিবারিক বাড়ি রাইউইন্ড প্যালেসের চারপাশ ঘিরে নিরাপত্তা বেড়া, আত্মীয়-স্বজনদের উপহার সামগ্রী প্রদান, বিনা অনুমতিতে শাহবাজ ও মরিয়মের সরকারি বিমানে চড়া, লন্ডনে ফ্ল্যাট-বাড়ি ক্রয় প্রভৃতি অভিযোগে নওয়াজ ও শাহবাজের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×