বিশ্বে প্রথম ফ্রি যাতায়াত লুক্সেমবার্গে

  যুগান্তর ডেস্ক ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্বে প্রথম ফ্রি যাতায়াত লুক্সেমবার্গে

বিশ্বের প্রথম দেশ হিসেবে বিনামূল্যে পরিবহন সেবা পাবে ইউরোপিয়ান দেশ লুক্সেমবার্গের জনগণ। বুধবার দেশটির সরকারের পক্ষ থেকে জানানো হয়, এখন থেকে কোনো খরচ ছাড়াই গণপরিবহনে যাতায়াত করতে পারবে লুক্সেমবার্গবাসী।

গার্ডিয়ান জানায়, আগামী গ্রীষ্ম থেকে বাস, ট্রেন ও ট্রাম থেকে ভাড়া নেয়ার পদ্ধতি প্রত্যাহার করবে সরকার। লুক্সেমবার্গের সাধারণ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হয়ে বুধবার দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর শপথ নিয়েছেন জাভিয়ের ব্যাটেল।

ব্যাটেলের নেতৃত্বাধীন ডেমোক্রেটিক পার্টি সংসদে বামপন্থী সোশ্যালিস্ট ওয়ার্কার্স পার্টি ও গ্রিনস পার্টির সঙ্গে জোট সরকার গঠন করবে। লুক্সেমবার্গের এবারের নির্বাচনী ইশতেহারে পরিবেশ সংশ্লিষ্ট বিষয়কে অগ্রাধিকারের প্রতিশ্র“তি দিয়ে ক্ষমতায় আসেন ব্যাটেল। ৬ লাখ জনসংখ্যার দেশটিতে গাঁজা সেবন বৈধ করার প্রক্রিয়াও চলছে। এছাড়া সম্প্রতি সেখানে নতুন করে দু’দিনের সরকারি ছুটি চালু করেছে সরকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×