বোমা ফাটানো খবরে মুখ খুললেন মুলার

  যুগান্তর ডেস্ক ২০ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ব্যক্তিগত সাবেক আইনজীবী মাইকেল কোহেনকে দিয়ে মার্কিন কংগ্রেসে মিথ্যা বলিয়েছিলেন। বাজফিড নিউজের প্রকাশিত এমন বোমা ফাটানো খবরে মুখ খুলেছেন রুশ সংযোগ তদন্তের বিশেষ পরামর্শক রবার্ট মুলার। শুক্রবার তিনি বলেন, এ খবরটি একেবারেই ‘সঠিক নয়’।খবর বিবিসির।

বাজফিড নিউজে বলা হয়, মস্কোয় ট্রাম্প টাওয়ার স্থাপনের পরিকল্পনার ব্যাপারে কোহেনকে কংগ্রেসে মিথ্যা বলার নির্দেশ দিয়েছিলেন ট্রাম্প। ট্রাম্প টাওয়ারের বিষয়টি নিয়ে তদন্তে জড়িত দুই আইনপ্রয়োগকারী কর্মকর্তার বরাত দিয়ে বৃহস্পতিবার বাজফিড এ খবর প্রকাশ করে। বিবিসি জানায়, গত মাসে এ মামলাতেই দোষী সাব্যস্ত হয়েছিলেন কোহেন। বাজফিডের বোমা ফাটানো ওই খবর অস্বীকার করেছেন ট্রাম্প। তিনি তার সাবেক আইনজীবী কোহেনকেই পাল্টা দোষারোপ করেন। বলেছেন, ‘কোহেন তার সাজা কমানোর জন্যই মস্কো প্রজেক্ট নিয়ে মিথ্যা বলেছেন।’ শুক্রবার এক বিবৃতিতে মুলারের কার্যালয় জানায়, ‘কংগ্রেসে কোহেনের সাক্ষ্য সংক্রান্ত বিশেষ পরামর্শকের কার্যালয় যেসব নথিপত্র ও সাক্ষ্য হাতে পেয়েছে সেগুলো সম্পর্কে বাজফিডের বর্ণনা সঠিক নয়।’ তবে বিবৃতিতে বলা হয়নি, বাজফিডের প্রতিবেদনের কোনো অংশ সঠিক নয়। মুলারের কার্যালয়ের এ ধরনের বিবৃতি ইস্যু করা খুবই দুষ্প্রাপ্য ঘটনা। এদিকে, মুলারের কার্যালয়ের বিবৃতির জবাবে বাজফিডের এডিটর-ইন-চিফ বেন স্মিথ বলেন, তিনি তার প্রতিবেদনের ওপর আস্থা রাখছেন।

বেলারুশ মডেল আটক : ট্রাম্পের রিপাবলিকান শিবিরের সঙ্গে মস্কোর আঁতাতের প্রমাণ রয়েছে দাবি করা বেলারুশ মডেল নাস্তিয়া রিবকাকে আটক করেছে রাশিয়ার পুলিশ। থাইল্যান্ড থেকে ফেরত পাঠানো ২৭ বছর বয়সী এ তরুণীকে মস্কোর শেরেমেতেয়েভো বিমানবন্দর থেকে আটক করা হয়। এ ফ্যাশন মডেলের আসল নাম আনাস্তাশিয়া ভাশুকেভিচ। অবৈধ ‘যৌন প্রশিক্ষণ কেন্দ্র’ চালানোর অভিযোগে থাইল্যান্ডের পুলিশ গত বছর রিবকাসহ বেলারুশ ও রাশিয়ার বেশ কয়েকজনকে গ্রেফতার করেছিল।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×