বুরকিনা ফাসোর পুরো সরকারের পদত্যাগ

  যুগান্তর ডেস্ক ২০ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বুরকিনা ফাসোর প্রধানমন্ত্রী পল কাবা থিবা পুরো মন্ত্রিসভা নিয়ে পদত্যাগ করেছেন। শুক্রবার দেশটির প্রেসিডেন্ট রচ মার্ক ক্রিস্টিয়ান কাবোরি এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছেন। বিবৃতিতে বলা হয়, ‘বুরকিনা ফাসোর প্রধানমন্ত্রী পল কাবা থিবা শুক্রবার স্থানীয় সময় বিকালে তার পদত্যাগপত্র প্রেসিডেন্ট দফতরে জমা দিয়েছেন।’ তবে কী কারণে পুরো মন্ত্রিসভা নিয়ে তিনি পদত্যাগ করেছেন তা পদত্যাগপত্রে উল্লেখ করেননি পল। খবর বিবিসির।

প্রেসিডেন্ট তার বিবৃতিতে আরও বলছেন, ‘প্রেসিডেন্ট এ পদত্যাগপত্র গ্রহণ করেছেন। একই সঙ্গে এতদিন দেশের জন্য কাজ করায় প্রধানমন্ত্রী পল কাবা থিবা এবং তার মন্ত্রিসভার প্রতিটি সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ শিগগিরই তিনি নতুন সরকার গঠনের প্রত্যয় ব্যক্ত করেছেন। ২০১৬ সালে তুখোড় অর্থনীতিবিদ থিবাকে প্রধানমন্ত্রীর পদে মনোনয়ন দেন প্রেসিডেন্ট রচ মার্ক।

বুরকিনা ফাসোয় অপহরণ ও জঙ্গি হামলার ঘটনা সম্প্রতি বেড়ে যাওয়ায় তার সরকার বেশ চাপেই ছিল।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×