ভোটারদের মন পেতে সুদ বাড়ালেন মোদি

  যুগান্তর ডেস্ক ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সামনে লোকসভা নির্বাচন। তার আগেই ভোটারদের আরেক চমক দিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন বিজেপি সরকার। আমজনতার মন পেতে চাকরিজীবীদের প্রভিডেন্ট ফান্ডের সুদ আরও ১০ পয়সা করে বাড়ানোর ঘোষণা দিল সরকার। বৃহস্পতিবার দিল্লিতে শ্রম মন্ত্রণালয়ের মিটিং শেষে এ ঘোষণা দেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। তিনি বলেন, ‘প্রভিডেন্ট ফান্ডে জমা টাকার সুদের হার বাড়িয়ে ৮.৫৫ থেকে ৮.৬৫ শতাংশ করার সিদ্ধান্ত নিয়েছেন ইপিএফও কর্তৃপক্ষ। তবে এখন পর্যন্ত সে ব্যাপারে চড়ান্ত সিদ্ধান্ত নেয়া যায়নি। বোর্ডের পরবর্তী বৈঠকে বিষয়টি পর্যালোচনা করে দেখা হবে।’ খবর টাইমস অব ইন্ডিয়ার।

এর আগে ২০১৬ অর্থবছরে প্রভিডেন্ট ফান্ডের সুদের হার বাড়ানো হয়েছিল। ২০১৮-১৯ অর্থবছরে ৮.৫৫ শতাংশ থেকে বেড়ে ৮.৬৫ শতাংশ করা হল সুদের হার। ফলে উপকৃত হবেন ৫ কোটি ৬৩ লাখ চাকরিজীবী। এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও’র হাতে ১৫১ কোটি টাকা বাড়তি থাকবে বাড়তি সুদের হার দেয়ার পর। ইপিএফও’র এই ঘোষিত সুদের হারে কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয় সবুজ সংকেত দিলে তা শ্রম মন্ত্রণালয়ে নোটিফিকেশনের জন্য পাঠানো হবে। সরকারের সবকটি চলতি স্বল্প সঞ্চয় প্রকল্পের মধ্যে এই ৮.৬৫ শতাংশ সুদ সব থেকে বেশি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×