ছোট খবর

গাজায় ইসরাইলের বিমান হামলা

  যুগান্তর ডেস্ক    ১৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজার খান ইউনিস শহরে হামাসের স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। শুক্রবার চালানো হামলার বিষয়ে দেশটির কর্তৃপক্ষ দাবি করছে, তেল আবিবে রকেট হামলা চালানোর প্রতিশোধ নিতেই তারা এ বিমান হামলা চালিয়েছে। ইসরাইলি সেনাবাহিনী বলেছে, রকেট হামলার কয়েক ঘণ্টা পর হামাসের অন্তত ১০০ অবস্থানকে লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে তারা। তেল আবিব হামলায় কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও গাজা হামলায় ৪ ফিলিস্তিনি গুরুতর আহত ও ব্যাপক আর্থিক ক্ষতি হয়েছে। এতে ইসরাইল-ফিলিস্তিনের মধ্যে নতুন করে বড় ধরনের সংঘাতের আশঙ্কা তৈরি হয়েছে। খবর আলজাজিরার।

ইসরাইলের দাবি, তাদের রাজধানী তেল আবিব লক্ষ্য করে দুটি রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনিরা। এরপর কয়েক ঘণ্টা পর ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী শুক্রবার সকালে এক টুইটবার্তায় জানায়, ‘গাজায় সন্ত্রাসীদের অবস্থান লক্ষ্য করে আমরা বিমান হামলা শুরু করেছি।’ আরও জানানো হয়, গাজায় হামাসের অন্তত ১০০টি অবস্থানে হামলা চালানো হয়েছে। এর মধ্যে হামাসের একটি রকেট উৎপাদন কেন্দ্র রয়েছে বলে দাবি করেছে তেল আবিব। গাজার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ইসরাইলের এক যুদ্ধবিমান গাজায় অসংখ্য বোমা হামলা চালিয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মুহুর্মুহু বিমান হামলায় বহু আর্থিক ক্ষতি হয়েছে। এ ছাড়া চার ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে ইহুদি রাষ্ট্র ইসরাইল ও ফিলিস্তিনি ভূখণ্ডের মধ্যে প্রায় প্রতিদিনই পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×