বিশ্বের বৃহত্তম আবাসন দ্বীপ নির্মাণ করবে হংকং

  যুগান্তর ডেস্ক ২১ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মারাত্মক আবাসন সংকট মোকাবেলায় সমুদ্রসীমান্তের লানতাও দ্বীপের আশপাশে ১ হাজার হেক্টর এলাকায় কৃত্রিম দ্বীপ নির্মাণ করবে হংকং। এটি বিশ্বের অন্যতম বৃহত্তম আবাসন দ্বীপ হতে যাচ্ছে বলে মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে শহর কর্তৃপক্ষ। গার্ডিয়ান, সিএনএন।

কর্তৃপক্ষ বলছে, বৃহত্তম এ প্রকল্পটির কাজ শুরু করা হবে ২০২৫ সালে এবং সেখানে বসতি স্থাপন ও অধিবাসীদের স্থানান্তর শুরু হবে ২০৩২ সালে। লানতাওয়ের হংকং আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণে ব্যয় হয়েছিল ১২শ কোটি ডলার। ১৯৯৮ সালে খুলে দেয়া এই বিমানবন্দরটির চারগুণ অর্থ খরচ করে নতুন এই আবাসন দ্বীপটি নির্মাণ করা হচ্ছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

নতুন আকৃতির দ্বীপটি হবে নিউইয়র্কের কেন্দ্রীয় উদ্যানের তিনগুণ এবং এখানে ২ লাখ ৬০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। তবে এই শহরের বাসিন্দাদের ৭০ ভাগই সরকারি আবাসন ব্যবহার করবে বলে প্রশাসন জানিয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×