ভেলোর-ত্রিপুরায় ভোট বাতিল

বাংলায় বাড়তি নজর

  যুগান্তর ডেস্ক ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভোট কেনার অভিযোগে তামিলনাড়ুর ভেলোরের ভোট বাতিলের পরদিনই ত্রিপুরাতেও ভোট পেছাল নির্বাচন কমিশন। পূর্ব ত্রিপুরায় পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা নেই- এই কারণ দেখিয়ে পিছিয়ে দেয়া হল ভোটের তারিখ ও সময়। আজ সেখানে ভোট হওয়ার কথা ছিল কিন্তু নিরাপত্তাজনিত কারণে তা পিছিয়ে ২৩ এপ্রিল করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখে এ সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। পাশাপাশি পশ্চিমবঙ্গেও বাড়তি নজর দিয়েছে দেশটির নির্বাচন কমিশন। টাইমস অব ইন্ডিয়া

মঙ্গলবার প্রায় একই অভিযোগে ভেলোরের ভোট বাতিল করে কমিশন। প্রথম দফার ভোটে কেন্দ্রের বাইরে ভোটারদের টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ উঠেছিল ওই কেন্দ্রে। তাই ভোট বাতিলের জোরালো দাবি উঠেছিল। সেই দাবি মেনে রাষ্ট্রপতির হস্তক্ষেপে ভোট বাতিল হয় ভেলোরে। অভিযোগকে আমলে নিয়ে এক রাজনৈতিক দলের গুদামঘর থেকে উদ্ধার হয় সাড়ে ১১ কোটি টাকা। সেই টাকা দ্বিতীয় দফার নির্বাচনে কাজে লাগানো হবে বলেও অভিযোগ ওঠে। অভিযোগ খতিয়ে দেখে কমিশন জানতে পারে ওই গুদাম ডিএমকে নেতার। তিনি ডিএমকের প্রধান কোষাধ্যক্ষ। এরপরই নির্বাচন কমিশন নড়েচড়ে বসে।

তবে অভিযোগের বহরে সবাইকে পেছনে ফেলে এক নম্বরে রয়েছে পশ্চিমবঙ্গ। সেকারণেই কোনো ঝুঁকি না নিয়ে বাংলায় ভোট প্রক্রিয়ায় আরও সতর্ক হল কমিশন। বিশেষ পুলিশ পর্যবেক্ষকের পর এবার বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করল নির্বাচন কমিশন। প্রথম দফার ভোটে ‘বিক্ষিপ্ত অশান্তি’র পর এ রাজ্যে দ্বিতীয় দফার ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন করাই এখন বড় চ্যালেঞ্জ কমিশনের।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×