বিজেপিকে ভোট দেয়ার ভুল আঙুল কেটে মাশুল

  যুগান্তর ডেস্ক ২০ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভুল করে বিজেপিকে ভোট দিয়েছেন। সেই ভুলের মাশুল দিয়েছেন নিজের আঙুল কেটে। বহুজন সমাজ পার্টির (বসপা) এক অন্ধ সমর্থক বৃহস্পতিবার এমন অদ্ভূতকাণ্ড ঘটিয়েছেন। দ্বিতীয় ধাপের ভোটে উত্তরপ্রদেশের বুলন্দশহর জেলার শিকারপুরে এ ঘটনা ঘটে। এনডিটিভি জানায়, অনেক উৎসাহ নিয়ে হালসানা গ্রামের দলিত যুবক পবন কুমার ভোট দিতে গিয়েছিলেন। কিন্তু ইভিএম-এ হাতি ছাপের বোতাম চাপতে গিয়ে ভুল করে তিনি পদ্মফুল ছাপের বোতামে চাপ দিয়ে বসেন। ফলে বসপা প্রার্থী যোগেশ ভার্মার জায়গায় ভোট পড়ে বিজেপি প্রার্থী ভোলা সিংয়ের ঝুলিতে।

ভোটগ্রহণ কক্ষে ঢোকার পর ভোটারদের তর্জনীতে অমোচনীয় কালি লাগিয়ে দেয়া হয়। ভারতের নিম্নবর্ণের হিন্দু সম্প্রদায় দলিতদের রাজনৈতিক ‘আইকন’ মায়াবতীর দল বসপা। দলটি ভারতের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তরপ্রদেশে অত্যন্ত প্রভাবশালী। মায়াবতী চারবার এই প্রদেশের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। বিএসপির প্রতীক ‘হাতি’। বিজেপির প্রতীক ‘পদ্মফুল’। পবন বলেন, তিনি বিএসপিকে ভোট দিতে চেয়েছিলেন। কিন্তু মেশিনে অনেক প্রতীক দেখে তিনি বিভ্রান্ত হয়ে যান এবং বিজেপিকে ভোট দিয়ে বসেন।

দলিত সম্প্রদায়ের পবন পছন্দের দলকে ভোট দিতে না পেরে বেশ অনুতপ্ত হন। রাগে-দুঃখে অমোচনীয় কালি লাগানো নিজের তর্জনী কাঁচি দিয়ে কেটে ফেলেন। পরে এক ভিডিওতে নিজের কাটা তর্জনী দেখিয়ে বলেন, ‘আমি হাতিতে ভোট দিতে চেয়েছিলাম। কিন্তু ভুলে পদ্মফুলে ভোট দিয়ে ফেলি।’ তবে অনুতাপ নাকি কোনো চাপে পড়ে তিনি এ কাজ করেছেন তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। এ নিয়ে অবশ্য তিনি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন। সেটি ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপিকে ক্ষমতা থেকে হটাতে এবার মায়াবতীর বিএসপি দীর্ঘদিনের আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির সঙ্গে জোট বেঁধেছে। যাকে তারা বলছেন মহাজোট। বর্তমানে উত্তরপ্রদেশের ক্ষমতা বিজেপির দখলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×