ভোটের জোয়ারে বড় ধাক্কা কংগ্রেসে

দলের মুখপাত্র প্রিয়াংকা চতুর্বেদী শিবসেনায়

  যুগান্তর ডেস্ক ২০ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভোটের জোয়ারে বড় ধাক্কা কংগ্রেসে
ছবি: সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনের মধ্যে বড় ধাক্কা খেল কংগ্রেস। প্রাচীন এ রাজনৈতিক দলটির মুখপাত্র প্রিয়াংকা চতুর্বেদী আচমকাই দল ছাড়লেন। বৃহস্পতিবার রাতে দল ত্যাগের ঘোষণা দেন কংগ্রেস মুখপাত্র।

নিজ দলের নেতাদের হাতেই অসম্মানিত হয়েছেন বলে দাবি করেছেন তিনি। কংগ্রেস ছেড়ে শুক্রবারই তিনি শিবসেনায় যোগ দিয়েছেন। শিবসেনা নেতা উদ্ধব ঠাকরের পাশে বসে প্রিয়াংকা বলেন, দলে নিয়ে আমাকে সম্মানিত করার জন্য উদ্ধবকে অনেক ধন্যবাদ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

মাস খানেক আগে মথুরা সফরের সময় কয়েকজন দলীয় সদস্য তাকে হেনস্থা করেছিল বলে অভিযোগ ওঠে। তাদের ফের দলে জায়গা দেয়ায় প্রকাশ্যে মুখ খোলেন প্রিয়াংকা। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘যারা দলের জন্য ঘাম, রক্ত দিচ্ছেন তাদের থেকেও কয়েকজন গুণ্ডাকে বেশি গুরুত্ব দিচ্ছে দল। এটা খুবই দুঃখজনক।’ এরপর শুক্রবার সকালে হঠাৎই তার টুইটারে ‘কংগ্রেস স্পোকসপারসন’ কথাটি মুছে দেয়া হয়।

রাফাল চুক্তি নিয়ে সাংবাদিক সম্মেলন করতে মথুরায় গিয়ে দলীয় নেতাদের হাতে প্রিয়াংকা হেনস্থার শিকার হয়েছিলেন বলে অভিযোগ ওঠে। তিনি এলাকার টিকিট চাইতে গিয়েছেন বলে ভুল করে বসেন স্থানীয় নেতারা। বিতর্কের জল যাতে বেশিদূর না গড়ায় সেজন্য কংগ্রেস ওই নেতাদের দল থেকে তাড়িয়ে দেয়। কিন্তু এতে অন্য সমস্যা তৈরি হয়। যাদের দল থেকে তাড়ানো হয় তারা এলাকার পরিচিত নেতা।

তাদের জনভিত্তি রয়েছে। আর উত্তরপ্রদেশের মতো রাজ্যে যতটুকুইবা টিমটিম করে জ্বলছে কংগ্রেস তার উজ্জ্বলতা আর কমাতে চায়নি শীর্ষ নেতৃত্ব। তাই ভোটের দিকে তাকিয়ে ওই নেতাদের ফিরিয়ে নেয় কংগ্রেস। এতেই বেজায় চটেছেন প্রিয়াংকা।

প্রিয়াংকার এমন অভিযোগের পর ঝড় ওঠে কংগ্রেসের অন্দরে। আর যথারীতি কংগ্রেস মুখপাত্রের এই মন্তব্যকে লুফে নেয় বিজেপি। তাদের বক্তব্য, কংগ্রেস তাদের দলের নারীদের সম্মান দিতে পারে না, তারা দেশের নারীদের কী করে সম্মান দেবে?

কংগ্রেসের হয়ে সব সময়ই সরব হতে দেখা গেছে প্রিয়াংকাকে।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×