উৎসবে শেষ ৩৫ বিদেশির প্রাণ

  যুগান্তর ডেস্ক ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শ্রীলংকায় রোববারের সিরিজ বোমা হামলায় ঝরে গেছে ২৯০ জনের তাজা প্রাণ। নিহতদের বেশির ভাগই শ্রীলংকান। ইস্টার সানডের উৎসবে এসে প্রাণ দিয়েছে ৩৫ জন বিদেশিও। যুক্তরাজ্য, ভারত, ডেনমার্ক, বাংলাদেশ, চীনসহ মোট ৮টি দেশের নাগরিক রয়েছেন এদের মধ্যে। হামলায় নিহত কয়েকজনের পরিচয় জানিয়েছে বিবিসি।

রাসিনা : ভারতের কেরালা রাজ্যের রাসিনা স্বামীর সঙ্গে দুবাইয়ে বসবাস করতেন। স্বজনদের সঙ্গে দেখা করতে এ দম্পতি কলম্বো গিয়েছিলেন। রোববার সকালে রাসিনার স্বামী দুবাই চলে যান। ৫৮ বছরের রাসিনার রাতের ফ্লাইটে কলম্বো ছাড়ার কথা ছিল। তার এক স্বজন তার মৃত্যুর খবর নিশ্চিত করেন।

ভারতের দুই রাজনীতিক : নিহতদের মধ্যে ভারতের কর্নাটকের দল জনতা দল পার্টির (জেডিপি) দুই সদস্য কেজি হনুমানথারাইয়াপ্পা ও এম রণগাপ্পা রয়েছেন। এক টুইটে কর্নাটকের মুখ্যমন্ত্রী তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, তিনি ব্যক্তিগতভাবে দুই রাজনীতিককে চিনতেন।

আরও তিন ভারতীয় : ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আরও তিন ভারতীয়র মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তারা হলেন- লক্ষ্মী, নারায়ণ চন্দ্রশেখর ও রমেশ। নাম ছাড়া তাদের সম্পর্কে আর কিছু এখনও জানানো হয়নি।

তুরস্কের দুই প্রকৌশলী : নিহতদের মধ্যে তুরস্কের দুই নাগরিক আছেন বলে খবর দিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদলু। তাদের মধ্যে প্রকৌশলী সেরহান সেকুক নারিচি ২০১৭ সালের মার্চ থেকে কলম্বোতে বসবাস করছিলেন। নিহত আরেকজন ইজিত আলি কাভুসও একজন প্রকৌশলী।

এক পরিবারের দুই অস্ট্রেলীয় : অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন তার দেশের দুই নাগরিকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তারা একই পরিবারের এবং বর্তমানে শ্রীলংকায় বসবাস করছিলেন। এ বিষয়ে আর কোনো তথ্য তিনি দেননি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×