আফগানিস্তানে নারী সাংবাদিককে গুলি করে হত্যা

  যুগান্তর ডেস্ক ১৩ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আফগানিস্তানে নারী সাংবাদিককে গুলি করে হত্যা
ছবি: সংগৃহীত

আফগানিস্তানে দিনের আলোয় গুলি করে সাবেক এক সাংবাদিক ও সমাজকর্মীকে হত্যা করা হয়েছে। বেশ কিছুদিন ধরে হত্যার হুমকি পাচ্ছিলেন খ্যাতনামা সাংবাদিক মীনা মঙ্গল। হুমকি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদেরও জানিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত শনিবার সকালে দক্ষিণ-পূর্ব কাবুলের রাস্তায় তাকে গুলি করে হত্যা করে দুষ্কৃতকারীরা। খবর দ্য গার্ডিয়ানের।

আফগানিস্তানের বৃহত্তম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোলো টিভির সঞ্চালক হিসেবে জনপ্রিয়তা পান মীনা মঙ্গল। পরবর্তীকালে তাদের প্রতিদ্বন্দ্বী শামশাদ টিভিতেও কাজ করেছেন তিনি। এ ছাড়া নারী অধিকার এবং নারী শিক্ষা সংক্রান্ত বিভিন্ন সামাজিক কাজকর্মে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন মীনা। সম্প্রতি সাংস্কৃতিক উপদেষ্টা হিসেবে আফগান সংসদের নিুকক্ষেও জায়গা পান তিনি। তাই মীনাকে এভাবে হত্যা করায় প্রতিবাদের ঝড় উঠেছে আফগান বুদ্ধিজীবী মহলে।

গত ৩ মে নিজের ফেসবুক অ্যাকাউন্টে জীবননাশের আশঙ্কা প্রকাশ করেন মীনা। তারপরও তাকে নিরাপত্তা দেয়া হয়নি কেন। এ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন আফগান মানবাধিকার আইনজীবী ও নারী অধিকারকর্মী ওয়াজমা ফ্রোঘ। তিনি বলেন, হুমকি পাচ্ছেন বলে জানানো সত্ত্বেও কেন তাকে নিরাপত্তা দেয়া হল না? এর উত্তর চাই আমরা। পুরুষের সঙ্গে একমত না হলেই প্রাণ হারানোর এই প্রথা আমাদের সমাজে আর কতদিন চলবে।

কে বা কারা মীনা মঙ্গলকে হত্যা করেছে তা এখন পর্যন্ত নিশ্চিতভাবে জানা যায়নি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×