যুক্তরাষ্ট্রের সরকারি ভবনে বন্দুকধারীর হামলা, নিহত ১২

  যুগান্তর ডেস্ক ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে একটি সরকারি ভবনে বন্দুকধারীর গুলিতে এ পর্যন্ত ১২ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন।

বিবিসি জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় বিকাল ৪টায় শহরের ব্যস্ততম স্থাপনা ভার্জিনিয়া বিচ সংলগ্ন মিউনিসিপ্যাল সেন্টারে ঢুকে হামলাকারী নির্বিচারে গুলি চালাতে থাকে। এতে ঘটনাস্থলেই ১২ জনের মৃত্যু হয়। পরে পুলিশকে লক্ষ্য করে হামলাকারী গুলি ছুড়লে পুলিশের পাল্টা গুলিতে তার মৃত্যু হয়।

হামলার ঘটনার পর থেকেই ওই এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। ভবনে অবস্থান করা অন্য সবাইকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। চলতি বছরে যুক্তরাষ্ট্রে এ নিয়ে দেড়শ’তম গোলাগুলির ঘটনা ঘটল।

পুলিশ জানিয়েছে, বিকালের দিকে ওই হামলা চালায় বন্দুকধারী ব্যক্তি। তিনি নিজেও ভার্জিনিয়া বিচ মিউনিসিপালের একজন কর্মী ছিলেন। ওই ব্যক্তি সরকারি এই ভবনের ভেতর ঢুকে ‘নির্বিচারে’ গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

ওই হামলার পরিচয় প্রকাশ করেনি পুলিশ। তবে পুলিশ জানিয়েছে, তাদের সঙ্গে গুলি বিনিময়ের পর ওই হামলাকারী নিহত হয়েছেন। এ সময় একটি বুলেট নিরাপত্তা বর্ম ভেদ করে আঘাত হানলে একজন পুলিশ অফিসার আহত হন। হামলাকারী ব্যক্তি একা ছিলেন বলেও মনে করছে পুলিশ। স্থানীয় ওয়েভি টেলিভিশন নিউজ স্টেশনকে ভবনটির একজন প্রশাসনিক সহকারি মেগান বেন্টন বলেন, আমরা মানুষজনকে চিৎকার করতে এবং শুয়ে পড়ার কথা জোরে জোরে বলতে শুনতে পাচ্ছিলাম। আরেকজন কর্মী বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন, তিনি এবং আরও অনেকেই বন্দুকের গুলির শব্দ শুনতে পেয়েছেন। কিন্তু গুলি যে তাদের এত কাছে ছোড়া হচ্ছে তা তারা কল্পনা করেননি। এদিকে হোয়াইট হাউসের একজন মুখপাত্র বলেছেন, ওই বন্দুক হামলার ব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ব্রিফ করা হয়েছে। অন্যদিকে ভার্জিনিয়ার মেয়র ববি ডায়ার এ দিনটিকে ভার্জিনিয়া বিচের ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী দিন বলে উল্লেখ করেছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×