চীন সীমান্তে নিখোঁজ ভারতের বিমান

  যুগান্তর ডেস্ক ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চীনা সীমান্তের কাছে ভারতীয় বিমানবাহিনীর একটি বিমান নিখোঁজ হয়েছে। দেশটির বিমানবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে- বিমানে ৮ জন ক্রু ও ৫ জন যাত্রী ছিলেন।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, এএন-৩২ বিমানটি আসামের জোরহাট থেকে দুপুর ১২টা ২৪ মিনিটে ১৩ জন আরোহী নিয়ে উড্ডয়ন করে। ওড়ার পরই নিখোঁজ হয়ে যায় বিমানটি। এনডিটিভির খবরে বলা হয়েছে, নিখোঁজ বিমানটির সঙ্গে সর্বশেষ বেলা ১টা নাগাদ একবার যোগাযোগ করা সম্ভব হয়েছিল। বিমানটি অরুনাচল প্রদেশের মেচুকায় অবতরণের কথা ছিল। ইতিমধ্যে বিমানটির খোঁজে ভারতীয় বিমানবাহিনীর সুখোই-৩০ ও সি-১৩০ স্পেশাল অপারেশন এয়ারক্রাফট নিয়োজিত করা হয়েছে। রাশিয়ায় তৈরি দুই ইঞ্জিনবিশিষ্ট বিমান অ্যান্টোনভ এএন-৩২। প্রায় চার দশক ধরে ভারতীয় বিমানবাহিনীর পরিবহনে ব্যবহার হচ্ছে এই মডেলের উড়োজাহাজ। ২০১৬ সালে একই মডেলের আরেকটি বিমান চেন্নাই থেকে রওনা দিয়ে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে যাওয়ার পথে বঙ্গোপসাগরের ওপর দিয়ে ওড়ার সময় নিখোঁজ হয়। ওই বিমানটি উদ্ধারে ভারতের ইতিহাসে সমুদ্রে সবচেয়ে বড় তল্লাশি অভিযান চালানো হলেও উড়োজাহাজটির কোনো হদিস পাওয়া যায়নি। বিমানটির ২৯ আরোহী মারা গেছেন বলে ধরে নেয়া হয়ে থাকে।

সোমবার নিখোঁজ হওয়া বিমানটি খুঁজতে এরই মধ্যে তল্লাশি অভিযান শুরু করেছে ভারতীয় বিমানবাহিনী। বিমান নিখোঁজের পর এ নিয়ে টুইটবার্তা দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। বিমান নিখোঁজের বিষয়ে বিমানবাহিনীর উপ-প্রধান এয়ার মার্শাল রাকেশ সিং বাহাদুরিয়ার সঙ্গে এ নিয়ে কথা বলেছেন বলে জানান তিনি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×