দিল্লি নারীদের বাম্পার অফার বাস-মেট্রোয় বিনা খরচে

  যুগান্তর ডেস্ক ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেছেন, এখন থেকে দিল্লির নারীরা সরকারি বাস ও মেট্রোতে বিনা খরচে যাতায়াত করতে পারবেন। আগামী তিন মাসের মধ্যেই এই সুবিধা চালু হবে বলে ঘোষণা দিয়েছেন কেজরিওয়াল। তবে তার এমন ঘোষণার পর কেন্দ্রের তরফ থেকে এ বিষয়ে স্পষ্ট কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। এ সিদ্ধান্ত কার্যকর করতে দিল্লি সরকারের ৭০০ কোটি টাকা বার্ষিক খরচ পড়বে বলে জানিয়েছেন কেজরিওয়াল। সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, যারা বিনামূল্যে টিকিট কিনতে চাইবেন, তাদের ভর্তুকি গ্রহণ করতে হবে। অনেক নারীই এই পরিবহনের খরচ বহন করতে সক্ষম। কাজেই যারা পারবেন, তারা যদি টিকিট কেনেন ও নিজেদের ভর্তুকি না নেন তাহলে বাকিরা এ থেকে সুবিধা নিতে পারবেন। তিনি আরও বলেন, সরকার দিল্লি মেট্রো ও পাবলিক বাসে নারীদের পরিবহনের সব খরচ বহন করবে। তিনি বলেন, দিল্লিই একমাত্র সরকার, যারা সৎ। আপনার অর্থকে সুবিধাপ্রাপ্তিতে খরচ করছে এবং তার পরেও লাভে চলছে। তবে দিল্লির মেট্রো কেন্দ্রীয় সরকারের অধীনে চলে। তাই এ বিষয়ে কেন্দ্র কি সিদ্ধান্ত নেবে তা এখনও স্পষ্ট নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×