হংকংয়ে বিল স্থগিতের পরও বিশাল বিক্ষোভ মিছিল

  যুগান্তর ডেস্ক ১৭ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হংকংয়ে বিল স্থগিতের পরও বিশাল বিক্ষোভ মিছিল

হংকং কর্তৃপক্ষ বিতর্কিত অপরাধী প্রত্যর্পণ বিল স্থগিত করলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে দেশটির বিক্ষোভকারীরা। রোববার রাজপথে বিক্ষোভে নামে প্রায় চার লক্ষাধিক মানুষ।

তাদের দাবি, চীনের মূল ভূখণ্ডে প্রত্যর্পণের সুযোগ রেখে করা আইনটির পুরোপুরি বাতিল করা হোক। একই সঙ্গে বিক্ষোভকারীরা হংকংয়ের চীনপন্থী শাসক ক্যারি লামের পদত্যাগ দাবি করেছে।

সম্প্রতি হংকং কর্তৃপক্ষ চীন ও তাইওয়ানে অপরাধী প্রত্যর্পণ সংক্রান্ত প্রস্তাবিত একটি বিল পাসের উদ্যোগ নিলে অঞ্চলজুড়ে গণবিক্ষোভ ছড়িয়ে পড়ে।

আন্দোলনকারীদের মূল ক্ষোভ চীনের সঙ্গে সমঝোতা নিয়ে। উত্তাল গণবিক্ষোভের মুখে শনিবার অপরাধী প্রত্যর্পণ বিল স্থগিতের ঘোষণা দেন ক্যারি লাম।

একে শহরকে টুকরো টুকেরা করা ‘ছুরি’ বলে অভিহিত করেছেন গ্রুপ সিভিল হিউম্যান রাইটস ফ্রন্টের এক নেতা জিমি শাম। সরকার বলছে, তারা বিলটি স্থগিত করেছে।

কিন্তু এটি প্রত্যাহার করতে অস্বীকার করছে তারা। জবাবে বিক্ষোভে নামে হংকংবাসীরা। এএফপি

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×