দাবি মেনে নিলেন মমতা

পশ্চিমবঙ্গে ডাক্তার ধর্মঘট প্রত্যাহার

  কলকাতা প্রতিনিধি ১৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের সব দাবি মেনে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার বিকালে আন্দোলনকারী ডাক্তারদের সঙ্গে বৈঠকে মমতা দাবি মেনে নেন। এরপরই ডাক্তাররা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন। বৈঠকে মমতা বলেন, ‘ডাক্তাররা ভগবান। তাদের ওপর হামলা কোনোমতেই মেনে নেয়া হবে না। হাসপাতালে হামলার মতো অপ্রীতিকর ঘটনা ঘটলে পুলিশ সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবে। সব হাসপাতালে অতিরিক্ত নিরাপত্তা দেয়া হবে। পুলিশের তরফে শুধু হাসপাতালের সমস্যা মেটানোর জন্য আলাদা নোডাল অফিসার নিয়োগ করা হবে। জেলাতেও একই ব্যবস্থা হবে।’

জুনিয়র ডাক্তারদের পাশাপাশি সিনিয়র ডাক্তারদের জন্যও নিরাপত্তা এবং হাসপাতালের পরিকাঠামোগত ব্যবস্থা চালুর ঘোষণা দেয়ায় আন্দোলনকারীরা রাতেই ধর্মঘট তুলে নেয়ার সিদ্ধান্ত নেন। আজ থেকে পশ্চিমবঙ্গে সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা স্বাভাবিক হবে। স্বভাবতই ডাক্তারদের ধর্মঘট উঠে যাওয়ায় বাংলাদেশ থেকে কলকাতায় চিকিৎসা করাতে আসা হাজার হাজার রোগীর মধ্যে স্বস্তি ফিরেছে। রাতেই মমতা আহত ডাক্তারকে দেখতে হাসপাতালে যান। উল্লেখ, এই ডাক্তারের মাথা ফাটিয়ে দেয়া কেন্দ্র করে এক সপ্তাহ আগে আন্দোলন শুরু হয়েছিল।

এর জের ধরে সোমবারও পশ্চিমবঙ্গের সরকারি হাসপাতালগুলোতে দূর-দূরান্ত থেকে চিকিৎসা নিতে আসা রোগীরা ফিরে যান। ভোগান্তি চলে দিনভর। এই আন্দোলনকে সমর্থন করতে শামিল হয় ভারতের প্রায় সব রাজ্যের মেডিকেল কলেজগুলো। এদিন ভারতের হাসপাতালগুলোতে ধর্মঘটের ডাক দেয় চিকিৎসকদের বৃহত্তম সংগঠন ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ)। বেসরকারি হাসপাতালের পাশাপাশি প্রাইভেট চেম্বারেও এদিন রোগী দেখেননি আইএমএ’র সদস্যরা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×