অখিলেশের মায়া ছাড়লেন মায়াবতী

  যুগান্তর ডেস্ক ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির সঙ্গে মহাগাঁটবন্ধনে পাকাপাকিভাবে ইতি টানলেন বহুজন সমাজ পার্টির (বিএসপি) নেত্রী মায়াবতী। উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আগামী নির্বাচনগুলোতে বিএসপি এককভাবেই লড়াই করবে।

সোমবার মায়াবতী তার টুইটারে লিখেছেন- ‘সমাজবাদী পার্টি (সপা) সরকারে থাকার সময় অসংখ্য দলিত বিরোধী কাজ করেছে। তা সত্ত্বেও আমরা অতীত ভুলে মহাগাঁটবন্ধনে শামিল হয়েছিলাম। কিন্তু লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পর সমাজবাদী পার্টি নেতৃত্বের ব্যবহার আমাদের অন্যভাবে ভাবতে বাধ্য করছে। আদৌ বিজেপিকে পরাজিত করা সম্ভব হবে কিনা, তা নিয়ে আমরা সন্দিহান। এ পরিস্থিতিতে দল এবং আন্দোলনের স্বার্থে আসন্ন নির্বাচনগুলোতে বিএসপি একাই লড়াই করবে।’

রোববার লক্ষ্ণৌতে বিএসপির একটি সর্বভারতীয় বৈঠক হয়। গভীর রাত পর্যন্ত বিভিন্ন রাজ্যের নেতৃত্বের সঙ্গেও বৈঠক করেন শীর্ষ বিএসপি নেতারা। তারপরই একলা চলার ঘোষণা করেন মায়াবতী। মহাজোটের ভোট দুর্গতির পর অখিলেশ যাদবের নিস্পৃহতার কথা উল্লেখ করে মায়াবতীর অভিযোগ, ‘?ভোটে মহাজোট হারার পর আমি অখিলেশের কাছ থেকে কোন ফোন পাইনি। বিএসপির সাধারণ সম্পাদক সতীশ মিশ্র ওকে বলেছিলেন আমার সঙ্গে কথা বলার জন্য। কিন্তু ও কারও কথাই শোনেনি। কিন্তু আমি যেহেতু বয়সে বড় তাই আমিই ফোন করে ওর পরিবারের সদস্যদের হার নিয়ে আক্ষেপ জানিয়েছিলাম।’ মুসলিম এবং অযাদব সম্প্রদায়ের প্রতি অখিলেশের অবস্থান নিয়ে মায়াবতীর অভিযোগ, ‘যখন লোকসভা ভোটের টিকিট দেয়া হচ্ছিল তখন সতীশ মিশ্রকে অখিলেশ বার্তা পাঠিয়েছিল যে আমি যেন ভোটে মেরুকরণ রুখতে কোনো মুসলিমকে টিকিট না দেই। কিন্তু আমি রাজি হইনি।’ অখিলেশ মুখ্যমন্ত্রী থাকাকালীনও মুসলিম এবং দলিতদের অবহেলা করেছিলেন বলে অভিযোগ করেছেন মায়াবতী। তাজমহলের কাছে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে ১৭ কোটি টাকা প্রকল্পের দুর্নীতি মামলায় মায়াবতীর যোগাযোগ নিয়ে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছিলেন মুলায়ম সিং যাদব বলে কটাক্ষ করেছেন মায়াবতী।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×