রাজীব গান্ধীর জন্মদিনে রাহুল-প্রিয়াংকার শ্রদ্ধা

  যুগান্তর ডেস্ক ২১ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজীব গান্ধীর জন্মদিনে রাহুল-প্রিয়াংকার শ্রদ্ধা

ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৭৫তম জন্মদিনে তাকে টুইটারে শ্রদ্ধা জানালেন ছেলে রাহুল গান্ধী ও মেয়ে প্রিয়াংকা গান্ধী ভদ্র।

রাহুল তার টুইটে বাবাকে ‘দেশপ্রেমী’ ও ‘স্নেহবৎসল’ বলে উল্লেখ করেছেন। রাহুল জানিয়েছেন, বাবা তাদের কোনোদিনই ‘ঘৃণা’ করার শিক্ষা দেননি।

টুইটারে প্রিয়াংকার পোস্টটি অত্যন্ত আবেগপূর্ণ। যেখানে মেয়েকে এক বাবার শিক্ষা দেয়ার কথা উঠে এসেছে। পোস্টে প্রিয়াংকা জানিয়েছেন, বাবা রাজীব গান্ধী তাকে সবসময় মানুষের কথা শোনার ওপর গুরুত্ব দিতে বলেছেন। সমাধানের পথ বন্ধুর হলেও তা নিয়ে কাজ করে যেতে বলেছেন। পোস্টে মার্কিন কবি ইই কামিংয়ের একটি কবিতাও দিয়েছেন প্রিয়াংকা। বাবা ও তার একটি ছবিও পোস্ট করেছেন প্রিয়াংকা।

যেখানে বাবা ও মেয়ের স্নেহের মুহূর্ত ধরা পড়েছে। টুইটারে প্রিয়াংকা গান্ধী লিখেছেন, ‘আমার বাবা শিখিয়েছেন, কীভাবে মানুষের গল্প শুনতে হবে ও তাদের হৃদয়ে স্থান দিতে হবে।’ ষষ্ঠ ও কনিষ্ঠ প্রধানমন্ত্রী ছিলেন রাজীব গান্ধী। ১৯৮৪ সালে ইন্দিরা গান্ধী হত্যার পর মাত্র ৪০ বছর বয়সে প্রধানমন্ত্রী হন রাজীব। ১৯৯১ সালে তামিলনাড়ুর শ্রীপেরুমবুদুরে লোকসভা নির্বাচনের প্রচারে তাকে হত্যা করা হয়। রাজীব গান্ধীর মৃত্যুদিন ‘সন্ত্রাসবিরোধী’ দিবস হিসেবে পালিত হয়ে থাকে।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪,৪৫,৯১১৩,০৯,১১৩৮৩,২৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত