মুগাবের লাশ নিতে সিঙ্গাপুরে স্বজনরা

  যুগান্তর ডেস্ক ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মুগাবের লাশ নিতে সিঙ্গাপুরে স্বজনরা
ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের সাবেক প্রেসিডেন্ট রবার্ট মুগাবের লাশ নিতে সোমবার তার ঘনিষ্ঠ আত্মীয়স্বজন এবং সরকারি কর্মকর্তারা সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়েছেন। মুগাবের ভাগ্নে লিও মুগাবে এ তথ্য দিয়েছেন।

জিম্বাবুয়ের জাতির জনক মুগাবে গত শুক্রবার ৯৫ বছর বয়সে সিঙ্গাপুরে মারা যান। গেরিলা নেতা থেকে রাষ্ট্রের ক্ষমতা গ্রহণের পর মুগাবে দীর্ঘ ৩৭ বছর জিম্বাবুয়ে শাসন করেন। স্ত্রীকে ক্ষমতায় বসানোর পাঁয়তারা করায় তিনি ২০১৭ সালে ক্ষমতাচ্যুত হন।

এএফপি জানায়, সোমবার স্থানীয় সময় সকাল ৯টায় একটি ভাড়া করা বিমানে করে আত্মীয়স্বজন এবং সরকারি কর্মকর্তাদের দলটি সিঙ্গাপুর রওনা হন। বুধবার তাদের দেশে ফেরার কথা রয়েছে। তবে মুগাবের লাশ আনতে কারা কারা গেছেন তা জানাননি লিও।

দেশে ফেরার পরপরই মুগাবের লাশ সরাসরি তার গ্রামের বাড়ি ভিমবায় নিয়ে যাওয়া হবে। এটি রাজধানী হারারে থেকে ৯০ কিলোমিটার দূরে অবস্থিত।

বৃহস্পতিবার ও শুক্রবার মুগাবের লাশ এমবারে শহরতলির রুফারো স্টেডিয়ামে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে। ৩৫ হাজার আসনের এ স্টেডিয়ামে মুগাবে ক্ষমতা গ্রহণের পর শপথ নিয়েছিলেন।

৬০ হাজার আসনের হারারের ন্যাশনাল স্পোর্টস স্টেডিয়ামে শনিবার আনুষ্ঠানিকভাবে তার শেষ কৃত্যানুষ্ঠানের আয়োজন করা হবে। এরপর রোববার তিনি চিরনিদ্রায় শায়িত হবেন। তবে সেটি কোথায় হবে সে ব্যাপারে তার ঘনিষ্ঠ স্বজন লি মুগাবে কিছু বলতে পারেনি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×