কাছের লোকদের মন্ত্রী বানাচ্ছেন রামাফোসা

  যুগান্তর ডেস্ক ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দক্ষিণ আফ্রিকার মন্ত্রিসভায় বড় ধরনের রদবদল আনা হয়েছে। দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট সিরিল রামাফোসা আগের মন্ত্রিসভায় এ রদবদল এনেছেন। পদত্যাগে বাধ্য হওয়া সাবেক প্রেসিডেন্ট জ্যাকব জুমার মন্ত্রিসভার কয়েকজনকে পদে রাখলেও, অনেককে হয় পদাবনতি দিয়েছেন, না হয় মন্ত্রিসভা থেকে বাদ দিয়ে দিয়েছেন। এসব রদবদলের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে অর্থমন্ত্রী হিসেবে নালানহ্লা নেনের নিয়োগ। জুমা নেনেকে অর্থমন্ত্রীর পদে নিয়োগ করে আবার অপসারণও করেছিলেন। নালানহ্লা নেনেকে ২০১৫ সালের ডিসেম্বরে অপসারণ করা হলে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে বিনিয়োগকারীরা আস্থার সংকটে পড়েছিলেন। দেশটির মুদ্রার মান গিয়ে ঠেকেছিল সর্বনিম্নে। রামাফোসা নিজেও একজন ব্যবসায়ী। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তিনি প্রতিশ্র“তি দিয়েছিলেন দুর্নীতি দমনের পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন ও বেকারত্ব দূরীকরণ তার প্রধান লক্ষ্য হবে। দক্ষিণ আফ্রিকার সংবাদপত্র বিজনেস ডে জানিয়েছে, লিননে ব্রাউন, মোসেবেঞ্জি জাওয়ান, দেস ভ্যান রুয়েন, ফিকিল মাবালুলা, ডেভিড মাহালোবো বোনগানি বোঙ্গো, নাথি নাহ্লেকো, হালেনগিউই মাখিজ এবং জোয়ে মাসোয়াঙ্গানেকে মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×