ইন্দোনেশিয়ার নিরাপত্তামন্ত্রীকে ছুরিকাঘাত

  যুগান্তর ডেস্ক ১১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইন্দোনেশিয়ার নিরাপত্তামন্ত্রী উইরান্তোর ওপর ছুরি হামলা চালানো হয়েছে। হামলায় গুরুতর আহত মন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার ঘটনায় আরও দু’জন আহত হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন এক আইএস দম্পতিকে আটক করেছে পুলিশ। ইন্দোনেশিয়ার নিরাপত্তামন্ত্রী হওয়ার আগে উইরান্তো একসময় দেশটির সেনাবাহিনী প্রধান ছিলেন এবং ২০০৪ সালে প্রেসিডেন্ট পদপ্রার্থীও ছিলেন। খবর এএফপির।

বৃহস্পতিবার জাভা দ্বীপের বানতেন প্রদেশের পান্ডেগ্লাং শহরে হামলার ঘটনা ঘটে। দুপুরের দিকে পান্ডেগ্লাং বিশ্ববিদ্যালয়ের বাইরে উইরান্তো গাড়ি থেকে নামার সময় এক সন্দেহভাজন আইএস জঙ্গি হামলা চালায়। এতে তার পেটে দু’টি গভীর ক্ষত হয়। তবে এখন উইরান্তোর জ্ঞান ফিরেছে এবং তার অবস্থা স্থিতিশীল। তাকে হেলিকপ্টারে রাজধানী জাকার্তার হাসপাতালে নেয়া হয় বলে মেট্রো টিভিকে জানান বানতেনের পুলিশ প্রধান তোমসি তোহির। পুলিশ সন্দেহভাজন এক নারী ও এক পুরুষকে গ্রেফতার করে তাদের কাছ থেকে ছুরি, কাঁচিসহ ধারালো অস্ত্র উদ্ধার করে। টিভি ফুটেজে দেখা গেছে, হামলার পর মাটিতে লুটিয়ে পড়েন মন্ত্রী। তাকে স্ট্রেচারে করে কাছাকাছি হাসপাতালে নেয়া হয়। ওদিকে, পুলিশের সরবরাহ করা ছবিতে কালো শার্ট এবং হালকা ট্রাউজার পরা এক ব্যক্তির সঙ্গে পুলিশকে ধস্তাধ্বস্তি করতে দেখা গেছে। এ হামলা আইএসের সমর্থনে হয়ে থাকলে ইন্দোনেশিয়ায় একজন রাজনীতিবিদের ওপর এটিই হবে জঙ্গিগোষ্ঠীটির প্রথম এ ধরনের হামলা। ইন্দোনেশিয়ার জাতীয় পুলিশের মুখপাত্র দেদি প্রাসেতিও বলেছেন, ‘এ মুহূর্তে বানতেন পুলিশের ধারণা, আটক ওই পুরুষ আইএস অনুপ্রাণিত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×