চিলিতে মেট্রোর ভাড়া বৃদ্ধি স্থগিত

রাতভর বিক্ষোভ, নিহত ৩

  যুগান্তর ডেস্ক ২১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তীব্র আন্দোলনের মুখে মেট্রোরেলের ভাড়া বৃদ্ধি স্থগিত করেছেন চিলির প্রেসিডেন্ট সেবাস্টিয়ান পিনেরা। স্থানীয় সময় শনিবার টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণে তিনি বলেন, তিনি মানবিকতার সঙ্গে দেশবাসীর কথা শুনেছেন এবং জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি নিয়ে তাদের অসন্তুষ্টি সম্পর্কে জেনেছেন। তাই আপাতত মেট্রোরেলের টিকিটের দাম বাড়ানোর বিষয়টি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে সন্ধ্যাকালীন কারফিউ জারি করায় এখনও বিক্ষোভ অব্যাহত রয়েছে। শনিবার রাতে কারফিউ উপেক্ষা করে বিক্ষোভে নামেন স্থানীয়রা। একটি দোকানে আগুন ধরিয়ে দিলে ৩ জন নিহত হন। গত তিনদিনের বিক্ষোভে এটিই প্রথম হতাহতের ঘটনা। পরবর্তী নির্দেশের আগ পর্যন্ত প্রতিদিন রাত ১০টা থেকে পরদিন সকাল ৭টা পর্যন্ত স্যান্টিয়াগো শহর এবং তার আশপাশের এলাকাগুলোতে কারফিউ চলবে বলে জানিয়েছেন স্যান্টিয়াগোর নিরাপত্তা প্রধান জেনারেল হাভিয়ের ইতুরিয়াগা দেল কাম্পো। বিবিসি জানিয়েছে, মেট্রোরেলের টিকিটের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গত কয়েকদিন ধরেই চলছে বিক্ষোভ। বিক্ষোভকারীদের বেশির ভাগই হাই স্কুল এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। শুক্রবার তাদের বড় একটি দল ভূগর্ভস্থ মেট্রো স্টেশনগুলোতে হামলা চালায়। তারা স্টেশনের টার্নস্টাইল (টিকিট দিয়ে আনলক করা যায় এমন ঘূর্ণায়মান দরজা) টপকে ভেতরে ঢুকে ভাংচুর চালায় ও আগুন লাগিয়ে দেয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×