ইমরান খানেই আস্থা পাক সেনাবাহিনীর

পদত্যাগে দু’দিনের আলটিমেটাম

  যুগান্তর ডেস্ক ০৩ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইমরান খানেই আস্থা পাক সেনাবাহিনীর

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ এবং পুনরায় নির্বাচন দাবিতে রাজপথে নেমেছে জমিয়ত উলামায়ে ইসলাম পার্টি (জেইউআই-এফ)।

রোববারের মধ্যে ইমরানকে পদত্যাগের দুই দিনের (৪৮ ঘণ্টা) আলটিমেটাম দিয়েছেন দলটির প্রধান মাওলানা ফজলুর রহমান। বিশাল এ জনরোষ সত্ত্বেও নির্বাচিত সরকার প্রধান ইমরান খানের ওপরই আস্থা প্রকাশ করেছে দেশটির সেনাবাহিনী।

তারা বলছে, গণতান্ত্রিক সরকারের ওপরই আমাদের সমর্থন থাকবে। এদিকে শনিবার হুশিয়ারি দিয়ে ইমরান খান বলেন, কোনো ধরনের অসাংবিধানিক ও অগণতান্ত্রিক দাবি মেনে নেয়া হবে না। খবর ডন ও জিও নিউজের।

শুক্রবার রাতে একটি টিভি চ্যানেলকে সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, আমরা আইন ও সংবিধানে বিশ্বাসী। আমাদের সমর্থন নির্বাচিত সরকারের ওপরই থাকবে, কোনো নির্দিষ্ট দলের পক্ষে নয়।

রোববার মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে করাচি থেকে ইসলামাবাদের উদ্দেশে যাত্রা শুরু করেন আন্দোলনকারীরা। প্রায় দুই হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে শুক্রবার ভোরে তারা ইসলামাবাদে পৌঁছে অবস্থান কর্মসূচি শুরু করেন।

ফজলুর রহমানের নেতৃত্বে আন্দোলনে এক ছাতার নিচে এসেছে পাকিস্তানের বিরোধী দলগুলো। সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মুসলিম লিগ (পিএমএল-এন), সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির পাকিস্তান পিপলস পার্টিসহ (পিপিপি) ছোট-বড় বেশ কয়েকটি দল সমর্থন জানিয়েছে। শুক্রবার পিএমএল-এন সভাপতি শাহবাজ শরিফ ও পিপিপি নেতা নায়ার বুখারি সমাবেশে এসে এ আন্দোলনে একাত্মতা প্রকাশ করেন।

আন্দোলনকারীদের দাবি, ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×