সোনা নেন টাকা দেন: গরু নিয়ে লোন অফিসে চাষী

  যুগান্তর ডেস্ক ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছবি: সংগৃহীত

সোনা বন্ধক দিলে ঋণ দেয় যে সংস্থা তাদের অফিসেই একটি গরু আর একটি বাছুর নিয়ে হাজির হলেন এক চাষী। দাবি- গরু নিন, ঋণ দিন। অনুপ্রেরণায় বিজেপির পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি সংসদ সদস্য দিলীপ ঘোষ।

বৃহস্পতিবার হুগলির চন্ডিতলার গরলগাছা এলাকায় এ ঘটনা ঘটেছে। পেশায় চাষী সুশান্ত মণ্ডল একটি প্রমাণ মাপের গরু এবং একটি বাছুর নিয়ে চলে গেলেন একটি গোল্ড লোনের অফিসে। তার দাবি, এই গরু আর বাছুর জমা রেখে তাকে ঋণ দেয়া হোক। তিনি ব্যবসা বাড়াবেন। এএনআই।

২০টি গরু আছে সুশান্ত বাবুর। তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘কয়েক দিন ধরেই মিডিয়াতে দিলীপ ঘোষের কথা শুনেছি। উনি বলেছেন গরুর কুঁজে স্বর্ণ নাড়ি আছে। তাতে সূর্যের আলো পড়লেই সোনা বেরোবে। তাই আমি গিয়েছিলাম। লোন পেলে ব্যবসা বাড়ানোর ইচ্ছে ছিল। কিন্তু ওরা নিতেই চাইল না।’

গোল্ড লোনের দফতর থেকে বেরিয়ে ওই গো-পালক সোজা চলে যান স্থানীয় তৃণমূল পঞ্চায়েত প্রধানের বাড়িতে। দাবি করেন ব্যবস্থা করে দেয়ার।

পঞ্চায়েত প্রধান মনোজ সিংও সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, দিলীপ ঘোষের ওই কথার পর তাকেও এ রকম ঘটনার সম্মুখীন হতে হচ্ছে। এর আগেও নাকি বেশ কয়েকজন তাকে গরু বন্ধক রেখে লোন পাওয়ার ব্যাপারে জিজ্ঞেস করেছেন।

সোমবার দিলীপ ঘোষ বর্ধমান টাউন হলে গাভী কল্যাণ সমিতির সভায় যোগ দিয়েছিলেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত