মেয়রের চুল কেটে রং মাখাল জনগণ

  যুগান্তর ডেস্ক ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বলিভিয়ায় গত মাসে বিতর্কিত নির্বাচনে ক্ষোভ-বিক্ষোভ চলছিলই। সেই উত্তাপের মধ্যে দেশের কেন্দ্রে ছোট্ট শহর ভেন্টোর নারী মেয়র প্যাট্রিশিয়া আরসিকে অল্প সময়ের জন্য অপহরণ করেন বিক্ষোভকারীরা। জোর করেই তার লম্বা চুলগুলো কেটে দেয়। এরপর লাল রঙ মাখিয়ে শহরময় ঘোরায়। তার আগে তার কাছ থেকে পদত্যাগপত্রে স্বাক্ষরও নেয়া হয়। ঘটনার প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় উঠে এসেছে মেয়রের ওপর ক্ষোভ ঝাড়ার এ চিত্র। প্রেসিডেন্ট মোরালেস মেয়রের ওপর হামলার নিন্দা জানিয়েছেন। বলেছেন, ‘ভেন্টোর মেয়র বোন প্যাট্রিশিয়ার প্রতি আমার সব ধরনের সহমর্মিতা রয়েছে। নিজের আদর্শ ও দরিদ্রদের প্রতি নিজের নীতি রক্ষার জন্য তাকে হয়রানি ও অপহরণের শিকার হতে হয়েছে।’ এ খবর জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

২০ অক্টোবরের নির্বাচনে নিজেকে চতুর্থবারের মতো বিজয়ী ঘোষণা করেন প্রেসিডেন্ট ইভো মোরালেস। বিতর্কিত প্রেসিডেন্ট নির্বাচনের দেশটিতে সহিংতায় বৃদ্ধি পেয়েছে। নির্বাচনে জালিয়াতির অভিযোগে বিক্ষোভ করছে বিরোধীরা। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, বিক্ষোভে এক সরকারবিরোধী বিক্ষোভকারী নিহত হয়েছেন। মোরালেসের নেতৃত্বাধীন দলের একজন সদস্য মেয়র প্যাট্রিশিয়া আরসি। অভিযোগ রয়েছে, বুধবার দিনের শুরুতেই ভেন্টো শহরে বিক্ষোভ শুরু হয়। শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ সেতুটি অবরুদ্ধ করে রাখায় বিরোধীদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন মোরালেসের সমর্থকরাও।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×