এয়ার অ্যাম্বুলেন্সে পাকিস্তান ছাড়লেন নওয়াজ শরিফ

  যুগান্তর ডেস্ক ২০ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডনের উদ্দেশে পাকিস্তান ছাড়লেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বিমানে ওঠার আগে নওয়াজকে উচ্চমাত্রার স্টেরয়েড ও কিছু ওষুধ দেয়া হয়েছে, যাতে সফরকালে তার অবস্থা স্থিতিশীল থাকে। ডন।

দুর্নীতির অভিযোগে তাকে ৭ বছরের জেল দেয়া হয়েছিল। সেখানে মারাত্মক অসুস্থ হয়ে পড়েন তিনি। তার জীবন সংকটাপন্ন হয়ে পড়ে। এরই পরিপ্রেক্ষিতে তাকে জামিন দেয়া হয়। এর ২০ দিন পরে মঙ্গলবার লাহোর থেকে লন্ডনের উদ্দেশে পাড়ি জমান নওয়াজ। তার সঙ্গে রয়েছেন ছোটভাই ও নিজের দল পিএমএলএনের সভাপতি শাহবাজ শরিফ ও ব্যক্তিগত চিকিৎসক ডা. আদনান খান। পিএমএলের নেতা পারভেজ রশিদ বলেছেন, লন্ডনে পুরো চেকআপ করানোর পর বস্টন যাবেন নওয়াজ শরিফ। সফরকালে দু’ঘণ্টার জন্য দোহায় অবস্থান করবেন তিনি।

এদিন সকালে লাহোরের হজ টার্মিনালে দোহা থেকে পাঠানো এয়ার অ্যাম্বুলেন্স অবতরণ করে। এরপর তাতে স্থাপন করা হয়েছে একটি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) এবং একটি জরুরি অপারেশন থিয়েটার। অনাকাক্সিক্ষত পরিস্থিতি সামাল দেয়ার জন্য এই আয়োজন। এতে রয়েছে চিকিৎসক ও প্যারামেডিকদের একটি দল। অভিবাসনবিষয়ক সূত্রের মতে, এয়ার অ্যাম্বুলেন্সে করে যেসব টিকিৎসক টিম যাচ্ছে, তাদের কাছে সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা সংক্রান্ত ফাইল হস্তান্তর করা হয়েছে। নওয়াজ শরিফ এতে আরোহণের আগে তার রক্ত পরীক্ষা করা হয়েছে। পিএমএলএনের মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, জ্বালানি নিতে কাতারে যাত্রাবিরতি করবে নওয়াজকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স। সেখানে মেডিকেল টিমও পরিবর্তন হবে।

বিমানবন্দরে যাওয়ার পথে নেতাকর্মীদের ঢল নামে। তাকে দেখতে যেসব নেতা ছুটে যান, তার মধ্যে রয়েছেন খাজা আসিফ, আহসান ইকবাল প্রমুখ। তাকে নিজের বাড়ি থেকে বিদায় জানিয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রীর মা, পরিবারের সদস্যরা ও মেয়ে মরিয়ম নওয়াজ। উল্লেখ্য, চৌধুরী সুগার মিলস মামলায় মুক্তি পাওয়ার জন্য আগেভাগেই পাসপোর্ট সমর্পণ করেছেন মরিয়ম নওয়াজ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×