ট্রাম্পের অভিশংসন রিপোর্ট আগামী সপ্তাহে

  যুগান্তর ডেস্ক ২৭ নভেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

আগামী সপ্তাহে প্রকাশ করা হবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন তদন্ত রিপোর্ট। সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে মার্কিন কংগ্রেসের ডেমোক্রেটিক তদন্তকারীরা।

তবে নতুন নতুন সাক্ষীর শুনানি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা। তদন্তের প্রক্রিয়ায় নিয়োজিত রয়েছে তিনটি পৃথক কমিটি। কমিটিগুলো চূড়ান্ত রিপোর্ট তৈরির কাজ করছে।

ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রস্তাব লেখা হবে কিনা তা নিয়েও চলছে আলোচনা। আগামী সপ্তাহে থ্যাংকসগিভিন ছুটি শেষে কংগ্রেস অধিবেশন শুরু হলেই বিচার বিভাগীয় কমিটির কাছে পাঠানো হবে রিপোর্ট। খবর এএফপির।

ট্রাম্প প্রশাসনের সঙ্গে ইউক্রেনের কথোপকথন সংক্রান্ত কিছু নথিপত্র প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়। তথ্য পাওয়ার স্বাধীনতার ভিত্তিতে মার্কিন ওয়াচডগ ‘আমেরিকান ওভারসাইট’র অনুরোধে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ওই তথ্যগুলো প্রকাশ করা হয়।

ওই নথিপত্রে পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডি গিউলিয়ানির সঙ্গে একাধিকবার ফোনালাপের প্রমাণ পাওয়া গেছে। এতে ট্রাম্পের অভিশংসন তদন্ত নয়া গতি পেল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত