পেঁয়াজ-রসুনে মালাবদল বর-কনের

  যুগান্তর ডেস্ক ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পেঁয়াজ-রসুনে মালাবদল বর-কনের

বাংলাদেশের মতো ভারতেও পেঁয়াজের দাম আকাশচুম্বী। প্রতিবেশী এ দুই দেশে সোনার পরেই এখন দামি হয়ে উঠেছে পেঁয়াজ। বলা বাহুল্য, গণদাবি বিক্ষোভ সত্ত্বেও দুই দেশই পেঁয়াজের বাজারদর নিয়ন্ত্রণে ব্যর্থ।

সরকারের এ বেহাল দশা হাসি-তামাশাও কম হচ্ছে না দুই দেশের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। জনগণের এ রঙ্গ-ব্যঙ্গকে আরও এক ধাপ উপরে তুলে দিলেন ভারতের উত্তরপ্রদেশের এক নবদম্পতি।

প্রচলিত নিয়ম ভেঙে পেঁয়াজ-রসুনের মালা দিয়েই মালাবদল সেরেছেন তারা। ভারতের দুরবস্থার কথা বোঝাতেই অভিনব এ নজির সৃষ্টি করলেন ওই দুই রসিক দম্পতি। শনিবার এ খবর প্রকাশ করেছে দেশটির প্রভাবশালী ম্যাগাজিন ইন্ডিয়া টুডে।

শুধু পেঁয়াজের মালা দিয়ে মালাবদল করেই চমক দেননি তারা। অনুষ্ঠানে আগত অমন্ত্রিতরাও তাদের একঝুড়ি করে পেঁয়াজ উপহার দিয়েছেন। নতুন গৃহস্থের কল্যাণে এর থেকে দামি উপহার হয় না বলেই জানিয়েছেন আমন্ত্রিতরা।

উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টি (সপা) নেতা কমল পাটেল জানিয়েছেন, গত কয়েক মাসে পেঁয়াজের দাম যে হারে বেড়েছে তাতে সোনার চেয়ে কিছু অংশে কম দামি হয়নি সেগুলো।

১২০ টাকা কেজি দরে বিকোচ্ছে পেঁয়াজ। মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরে চলে গিয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×