২০০ কিমি. হেঁটে পথেই মৃত্যু শ্রমিকের!

  যুগান্তর ডেস্ক ৩০ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছবি: সংগৃহীত

দিল্লি লকডাউনে বন্ধ ট্রেন-বাসসহ গণপরিবহন। মঙ্গলবার লকডাউনের পর হেঁটেই দিল্লি থেকে মধ্যপ্রদেশের বাড়ি ফেরার চেষ্টা করেছিলেন এক যুবক।

৩০০ কিলোমিটার পথের ২০০ কিলোমিটার পেরিয়েও গিয়েছিলেন। কিন্তু তীব্র গরম ও দীর্ঘ পথ হাঁটার ক্লান্তি, শেষ পর্যন্ত রাস্তায় নিতে হলো মৃত্যুর স্বাদ। রণবীর সিংহ (৩৮) নামে ওই যুবকের বাড়ি মধ্যপ্রদেশের মোরেনা জেলায়।

রণবীর একটি বেসরকারি সংস্থায় ডেলিভারি এজেন্ট হিসেবে কাজ করতেন। রোববার আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, মাসের শেষ দিকে টাকা পয়সা তেমন হাতে ছিল না রণবীর সিংহের। অন্যদিকে হোটেল ও দোকানপাট বন্ধ।

খাবার জোগাড় করার সঙ্কট থেকে মুক্তি পেতে হেঁটেই ঘরে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন। ২০০ কিলোমিটার চলেও গিয়েছিলেন। কিন্তু বাড়ির কাছে এসেও ঘরে ফিরতে পারেননি।

পুলিশ সূত্র জানিয়েছে, তীব্র গরমে দীর্ঘপথ হাঁটার ক্লান্তি আর শক্তিক্ষয়ের জেরে আগ্রার কাছে প্রথমে অসুস্থ হয়ে পড়েন রণবীর। স্থানীয় এক দোকানদার তাকে চা-বিস্কুট খেতে দেন। কিছুটা সুস্থ বোধ করার পর আবার হাঁটতে শুরু করেন।

কিন্তু বাড়ি থেকে ৮০ কিলোমিটার দূরে হৃদরোগে আক্রান্ত হন। রাস্তাতেই মৃত্যু হয় তার।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত