খুলছে লাস ভেগাস, আবার জমবে জুয়ার আসর

  যুগান্তর ডেস্ক ৩০ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর আগামী সপ্তাহ থেকে পুনরায় খুলছে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের শীর্ষস্থানীয় বেশ কিছু ক্যাসিনো। স্থানীয় সময় বুধবার নতুন করে কার্যক্রম শুরুর এ ঘোষণা দেয়া হয়। ফলে নেভাডার অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা লাস ভেগাসের ক্যাসিনোয় আবারও জমবে জুয়ার আসর। এছাড়া শুক্রবার থেকে ওয়াশিংটন ডিসি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের রাজধানীর মেয়র মুরিয়েল বাউসার। খবর এএফপির।

নেভাডার গভর্নর স্টিভ সিসোলাক এক সংবাদ সম্মেলনে বলেন, আমরা চাই দেশের সব স্থান থেকে দর্শনার্থীরা আবার লাস ভেগাসে আসবেন। তারা আগের মতোই এখানে দারুণ সময় কাটাতে পারবেন।

আশা করা হচ্ছে, আগামী ৪ জুন থেকে লাস ভেগাসের বেলাজিও, নিউইয়র্ক-নিউইয়র্ক, সিজার্স প্যালেস, দ্য ফ্লেমিঙ্গোসহ বেশ কিছু রিসোর্ট অতিথিদের জন্য তাদের দরজা পুনরায় খুলে দেবে। সিসোলাক বলেন, নেভাদার অর্থনীতির ভিত্তিমূল ক্যাসিনোর এ গেমিং শিল্প পুনরায় চালুর জন্য স্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করা হয়েছে। ক্যাসিনোগুলো খোলা হচ্ছে তাদের পরামর্শ নিয়েই। তার মতে, লাস ভেগাস হবে সবচেয়ে নিরাপদ স্থানগুলোর মধ্যে অন্যতম। ভ্রমণ বা আনন্দ উপভোগের জন্য এর চেয়ে নিরাপদ স্থান আর খুঁজে পাওয়া যাবে না।

গভর্নর আরও জানান, ক্যাসিনো ছাড়াও তার রাজ্যে চার্চ ও অন্য উপাসনালয় খুলতে পারবে।

উপাসনালয়ে এক সঙ্গে ৫০ জনের বেশি মানুষ অবস্থান করতে পারবে না। মূলত চলতি মাসেই দ্য গেমিং কন্ট্রোল বোর্ড পুনরায় ক্যাসিনো চালুর জন্য বেশ কিছু নির্দেশনা জারি করেছিল। এর মধ্যে অন্যতম হল ক্যাসিনোয় জনসমাগম অর্ধেকে সীমিত রাখা এবং প্রতি গেমিং টেবিলে সর্বোচ্চ তিনজনকে খেলার অনুমতি দেয়া।

ওয়াশিংটন ডিসির মেয়র বলেন, অতিথিদের বাইরে বসানোর শর্তে রেস্তোরাঁ খোলা যাবে। সীমিত পরিসরে খুলবে বারবার শপ ও হেয়ার সেলুন। অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান খোলা যাবে শর্তসাপেক্ষে। নেইল পার্লার, জিম ও পাবলিক প্লেগ্রাউন্ড বন্ধ থাকবে এবং ১০ জনের বেশি এক সঙ্গে জমায়েত নিষিদ্ধ। ডগ পার্ক, টেনিস কোর্ট ও গল্ফ কোর্স খুলবে। কিন্তু প্লেগ্রাউন্ড সরঞ্জাম ও পাবলিক পুল বন্ধ থাকবে। ফুটবল, সকার ও বাস্কেটবলের মতো খেলাগুলো নিষিদ্ধই থাকছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত