ঘূর্ণিঝড় নিসর্গ আঘাত হানবে ভারতে

  ০২ জুন ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

আরব সাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় নিসর্গ ক্রমশ শক্তি বাড়িয়ে এগিয়ে যাচ্ছে ভারতের মহারাষ্ট্র ও গুজরাট উপকূলের দিকে। আগামী ১২ ঘণ্টায় এটি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হবে। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে এটি আরও শক্তি সঞ্চয় করে অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে। সোমবার ভারতের আবহাওয়া অধিদফতরের উপ-মহাপরিচালক আনন্দ কুমার শর্মা জানিয়েছেন, গভীর নিুচাপটি গোয়ার পানজিম থেকে ৩৭০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে, মুম্বাই থেকে ৬৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে এবং গুজরাটের সুরাট থেকে ৯২০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। ২ জুন (মঙ্গলবার) সকাল পর্যন্ত উত্তরদিকে এগোবে ঘূর্ণিঝড়টি। ৩ জুন অর্থাৎ আগামী বুধবার বিকাল বা সন্ধ্যানাগাদ ঘূর্ণিঝড় নিসর্গ দক্ষিণ মহারাষ্ট্র ও দক্ষিণ গুজরাট উপকূলে আঘাত হানবে। এ সময় বাতাসের গতিবেগ হবে ঘণ্টায় ১০৫ থেকে ১১৫ কিলোমিটার; যা ঘণ্টায় সর্বোচ্চ ১২৫ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত