ব্রেক্সিট বন্ধের সময় ফুরিয়ে যাচ্ছে

টনি ব্লেয়ার

  যুগান্তর ডেস্ক ০৫ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেক্সিট

ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার বলেছেন, ব্রেক্সিটের মতো বোকামি বন্ধ করার সময় ফুরিয়ে যাচ্ছে। তিনি বলেন, এটা এমন একটি বোকামি যা ব্রিটেনের অবশিষ্ট সম্মানকে ভূলুণ্ঠিত করবে। আগামী প্রজন্মের কাছে এর জন্য অনুতাপও করতে হবে- মন্তব্য করেন তিনি। বৃহস্পতিবার নিজের ওয়েবসাইটে প্রকাশিত এক প্রবন্ধে তিনি এসব কথা বলেন।

রয়টার্স জানায়, ২০১৬ সালে অনুষ্ঠিত ব্রেক্সিট ভোটের পর গত দেড় বছরে এই ইস্যুতে ব্রিটিশরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। প্রায় চার হাজার কোটি ডলারের বিনিময়ে দেশটি এখন ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে বের হয়ে যাওয়ার প্রক্রিয়ার মধ্যে রয়েছে। দেশটির প্রধানমন্ত্রী তেরেসা মে জানিয়েছেন, ২০১৯ সালের মার্চের মধ্যেই এই প্রক্রিয়া সম্পন্ন হবে। ১৯৯৭ সাল থেকে ২০০৭ পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা ব্লেয়ার সতর্ক করে বলেন, ব্রেক্সিটের পর ব্রিটেন দরিদ্র ও দুর্বল হয়ে পড়বে। তিনি আরও বলেন, উত্তর আয়ারল্যান্ডের ব্রেক্সিট-পরবর্তী পরিচয় নিয়ে সমস্যাও তেরেসা এখনও সমাধান করেননি।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter