আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট

  ০৯ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনায় আক্রান্ত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। মঙ্গলবার টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা জানিয়েছেন। বিবিসি।

বোলসোনারো জানান, জ্বর থাকার পরও তার শারীরিক অবস্থা ভালো। ব্রাজিলে এ পর্যন্ত ১৬ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন প্রায় ৬৫ হাজার ভাইরাস আক্রান্ত। তবে প্রেসিডেন্ট বোলসোনারো করোনার বিস্তার রোধে নিষেধাজ্ঞা আরোপের চেয়ে অর্থনীতি সচল রাখতে আর্থিক কার্যক্রম চালুর পক্ষে অবস্থান নিয়েছেন। তার মতে, ‘করোনাভাইরাস আহামরি কিছু নয়, এটি স্রেফ ‘হালকা ফ্লু’ জাতীয় রোগ।’ এমনকি এই করোনাকালে তিনি মাস্কও ব্যবহার করতেন না। শেষ পর্যন্ত তাকে মাস্ক পরার নির্দেশ দিতে হয়েছে দেশটির সর্বোচ্চ আদালতকে।

বোলসোনারোর মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়ায় সোমবার তার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল টিভি ব্রাজিলকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট বোলসোনারো জানান, রোববার তিনি অসুস্থ বোধ করেন। এরপর তিনি ম্যালেরিয়ার ওষুধ হাইড্রোক্সিক্লোরোকুইন নেয়া শুরু করেন। সোমবার ব্রাজিলে নিযুক্ত মার্কিন দূতাবাস এক টুইটে জানিয়েছে, গত ৪ জুলাই প্রেসিডেন্ট বোলসোনারো, পাঁচ মন্ত্রী এবং প্রেসিডেন্টের ছেলে ও কংগ্রেস সদস্য এদুয়ার্দো বোলসোনারোর সঙ্গে মধ্যাহ্নভোজ করেছিলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত। মার্কিন রাষ্ট্রদূতের মধ্যে করোনার কোনো লক্ষণ দেখা যায়নি। তবে এরপরও তার করোনা শনাক্ত পরীক্ষা করা হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত