স্লোভেনিয়ায় পোড়ানো হল মেলানিয়ার ভাস্কর্য

  ১০ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের জন্মস্থান স্লোভেনিয়ার সেভনিকা শহরের কাছে তার আদলে তৈরি কাঠের মূর্তি পুড়িয়ে ফেলা হয়েছে। দেশটিতে কেবল মেলানিয়ারই নয়, ট্রাম্পের মূর্তিও তৈরি হয়েছিল গত আগস্টে। রাজধানী লুবিয়ানার পূর্ব দিকে প্রায় ৮ মিটার উচ্চতার মূর্তিটি গত জানুয়ারিতে পুড়িয়ে দেয় অজ্ঞাত দুষ্কৃতকারীরা। বিবিসি। ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের ভাষণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, দেশের ঐতিহাসিক ভাস্কর্য বা স্মারক যারা উপড়ে ফেলছে কিংবা নষ্ট করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ঠিক ওইদিনই মেলানিয়ার মূর্তি পুড়িয়ে ফেলা হয়েছে দাবি করেছেন এর আর্থিক জোগানদাতা আমেরিকান শিল্পী ব্রাড ডাউনি। এই শিল্পী পরের দিন (৫ জুলাই) স্থানীয় পুলিশের সহায়তায় পুড়ে যাওয়া মূর্তিটি সরিয়ে নেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে জানান, তারা এ ঘটনার তদন্ত শুরু করেছে। হোয়াইট হাউস কিংবা মেলানিয়ার কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। ২০১৯ সালের জুলাইয়ে এই মূর্তিটি উদ্বোধন করা হয়। স্লোভেনিয়ায় বেড়ে উঠেছেন মেলানিয়া, যখন দেশটি যুগোস্লোভিয়ার অংশ ছিল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত