ফিলিস্তিনকে আশ্বাস আর ইসরাইলকে আশকারা

  যুগান্তর ডেস্ক ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফিলিস্তিনকে আশ্বাস আর ইসরাইলকে আশকারা

নিপীড়িত-নির্যাতিত ফিলিস্তিনকে আশ্বাস আর অত্যাচারী ও শিশু হত্যাকারী ইসরাইলকে আশকারা দিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে।

তেলআবিব থেকে নিজেদের দূতাবাস সরানোর বিষয়ে জাপানের কোনো পরিকল্পনা নেই বলে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে আশ্বস্ত করেছেন শিনজো আবে। অন্যদিকে ইসরাইলে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

ফিলিস্তিনকে আশ্বাস আর ইসরাইলকে আশকারা একই সফরে আবের দুই নীতি বলে মনে করছেন বিশ্লেষকরা। খবর এএফপির।

মঙ্গলবার রামাল্লা শহরে মাহমুদ আব্বাসের সঙ্গে এক বৈঠকে আবে বলেন, ‘জাপানের এমন কোনো পরিকল্পনা নেই।’ আশ্বাস দিয়ে তিনি আরও বলেন, তার দেশ দ্বি-রাষ্ট্র নীতি সমাধানে বিশ্বাস করে। তিনি বলেন, ‘মধ্যপ্রাচ্যে শান্তি নিশ্চিতে আমরা যে কোনো পদক্ষেপ নিতে প্রস্তুত।’

ব্যবসায়ী নেতাদের সঙ্গে সস্ত্রীক মধ্যপ্রাচ্য সফরে রয়েছেন আবে। বুধবার ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করেন তিনি। নেতানিয়াহুর সঙ্গে বৈঠকের পর আবে বলেন, আমাদের দুই দেশের মধ্যে বিনিয়োগ বৃদ্ধি অব্যাহত থাকবে।

পর্যটন, বিনিয়োগ ও দ্বিপক্ষীয় বাণিজ্য উন্নয়নে ইসরাইল ও জাপানের মধ্যে সরাসরি বিমান চলাচল নেটওয়ার্ক প্রতিষ্ঠা করতেও একমত হয়েছে এই দুই নেতা। জাপানের প্রধানমন্ত্রী আবেকে প্রশংসা করে নেতানিয়াহু বলেন, ইসরাইলে জাপানি বিনিয়োগ ও জাপানে ইসরাইলি বিনিয়োগের ব্যাপক উন্নতি সাধিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter