আবারও পিএলও’র প্রধান মাহমুদ আব্বাস

  যুগান্তর ডেস্ক ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আবারও প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হলেন মাহমুদ আব্বাস। অধিকৃত পশ্চিম তীরের রামাল্লায় প্যালেস্টিনিয়ান ন্যাশনাল কাউন্সিলের (পিএনসি) ৪ দিনের বৈঠক শেষে শুক্রবার আব্বাসের নেতৃত্বে নতুন নির্বাহী কমিটি নির্বাচন করা হয়। খবর এএফপির। নির্বাচিত কমিটির ১৫ সদস্যের মধ্যে নতুন ৯ জনের একজন আজম আল-আহমদ বলেন, পিএলও’র নির্বাহী কমিটির সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করে ভাই আবু মাজেনকে (আব্বাস) কমিটির প্রধান নির্বাচিত করার সিদ্ধান্ত নেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি এবং মার্কিন দূতাবাস সেখানে সরানোর সিদ্ধান্তের জবাবে আব্বাসের নেয়া কৌশলই তাকে নির্বাচন করার ক্ষেত্রে পিএনসিকে প্রভাবিত করেছে।

সভায় আব্বাসের প্রতিদ্বন্দ্বী ইয়াসের আবেদ রাব্বো এবং সাবেক প্যালেস্টিনিয়ান কর্তৃপক্ষের প্রধানমন্ত্রী আহমেদ কুরেয়ির অপসারণসহ তার বেশির ভাগ ইচ্ছাই পূরণ হয়েছে। নতুন এই নির্বাহী কমিটি নির্বাচিত হয়নি তবে পিএনসির সভায় পিএলও’র অন্তর্ভুক্ত দলগুলোর পরামর্শেই বাছাই করা হয়। অবশ্য হামাস, ইসলামিক জিহাদ ও পিএলও’র কিছু দল এই সভা বয়কট করে। পিএলও’র নির্বাহী কমিটিই ফিলিস্তিনিদের সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী কমিটি। ফিলিস্তিনের বিভিন্ন সমস্যা নিয়ে আন্তর্জাতিক মহলে ও ইসরাইলের সঙ্গে আলোচনায় নেতৃত্ব দেয় পিএলও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter