যুক্তরাষ্ট্রের মাটিতে পা রেখে ট্রাম্প

পরমাণু বোমা থেকে বাঁচল বিশ্ব

  যুগান্তর ডেস্ক ১৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

যুক্তরাষ্ট্রের মাটিতে পা রেখে ট্রাম্প
যুক্তরাষ্ট্রের মাটিতে পা রেখে ট্রাম্প

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতার সঙ্গে ঐতিহাসিক বৈঠকের জন্য নিজেই নিজেকে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, উত্তর কোরিয়ার পরমাণু বোমা থেকে বেঁচে গেলে বিশ্ব।

বুধবার যুক্তরাষ্ট্রের মাটিতে পা রাখার পর এক টুইট বার্তায় একথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। খবর এএফপির। এদিন মেরিল্যান্ডের অ্যান্ডিউ বিমান ঘাঁটিতে অবতরণ করা এয়ারফোর্স ওয়ান থেকে নেমে টুইটারে ট্রাম্প লেখেন, দীর্ঘ যাত্রা শেষে শুধুই অবতরণ করলাম। আমি ক্ষমতা নেয়ার পর এই প্রথমবার বিশ্বের সবাই নিরাপত্তা অনুভব করছে। উত্তর কোরিয়া এখন আর পরমাণু হুমকি নয়।

কিম জং উনের সঙ্গে ট্রাম্পের চমৎকার বৈঠক ছিল এবং এটি একটি ইতিবাচক অভিজ্ঞতা। ভবিষ্যতে উত্তর কোরিয়ায় বিপুল সম্ভাবনা রয়েছে।’ ট্রাম্প আরও বলেন, ‘ক্ষমতা গ্রহণের আগে জনগণের মনোভাব দেখে মনে হয়েছিল, উত্তর কোরিয়ার সঙ্গে আমরা যুদ্ধে জড়িয়ে যাচ্ছি।

প্রেসিডেন্ট ওবামা বলেছিলেন, উত্তর কোরিয়া আমাদের জন্য সবচেয়ে বড় ও বিপজ্জনক সমস্যা। এখন আর এমন নেই- শান্তিতে ঘুমান। পরমাণু অস্ত্রের আর কোনো ভয় নেই।’ তিনি বলেন, ‘রকেট হামলা নেই, পরমাণু অস্ত্রের পরীক্ষা নেই, পরমাণু ক্ষেপণাস্ত্র নিয়ে গবেষণাও নেই। জিম্মিকারীরা তাদের পরিবারের কাছে ফিরে গেছেন। ধন্যবাদ, চেয়ারম্যান কিম, ঐতিহাসিক এক মুহূর্তের জন্য।’

ঘটনাপ্রবাহ : ট্রাম্প-কিম বৈঠক

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.