গুহায় নিখোঁজ ফুটবল দলের খোঁজ তিন দিনেও মেলেনি

  যুগান্তর ডেস্ক ২৭ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গুহায় নিখোঁজ ফুটবল দলের খোঁজ তিন দিনেও মেলেনি
গুহায় নিখোঁজ ফুটবল দলের খোঁজ তিন দিনেও মেলেনি

থাইল্যান্ডের একটি সুদীর্ঘ গুহায় ঘুরতে গিয়ে নিখোঁজ হয়েছে একটি কিশোর ফুটবল দল। তিন দিন কেটে গেলেও তাদের খোঁজ মেলেনি। কোচসহ ১২ জনের ওই দলের খোঁজে ড্রোনের পাশাপাশি অনুসন্ধানী দলও নামানো হয়েছে। প্রশাসনের আশা ছেড়ে ছেলে ফিরে পেতে গুহার মুখে বসে পূজা-মানত করছেন মা-বাবারা। স্বজনরা টানা তিন দিন ধরেই সেখানে বসে রয়েছেন। খবর বিবিসি, এএফপির।

থাইল্যান্ডের উপপ্রধানমন্ত্রী জানিয়েছেন, তিনি আশাবাদী কিশোরদের ওই ফুটবল দলটি থাম লুয়াং নাং নন নামের ওই গুহার মধ্যে কোথাও এখনও জীবিত রয়েছে এবং তাদের খুঁজে পাওয়া যাবে। দেশটির চিয়াং রাই প্রদেশের ওই গুহায় নিখোঁজ ওই ফুটবলারদের বয়স ১১ থেকে ১৬ বছরের মধ্যে। তাদের সঙ্গে থাকা কোচের বয়স ২৫ বছর।

গুহার একটি স্থানে ছোট নদী রয়েছে যেটি ভাটার সময় হেঁটে পার হওয়া যায়। তবে জোয়ারের সময় সেই পথ বন্ধ হয়ে যায়। থাইল্যান্ড কর্তৃপক্ষের ধারণা, ওই যুবা ফুটবল দলটি ওই স্থান পার হয়ে গিয়ে আটকা পড়েছে। তবে তারা এখন ঠিক কোন স্থানে আছে কিংবা সত্যিই জীবিত আছে কিনা, তা নিশ্চিত হওয়া যায়নি।

শনিবার দুপুরে ওই ফুটবল দলটি ছয় কিলোমিটার দীর্ঘ ওই গুহায় প্রবেশ করে। তবে সন্ধ্যায়ও ফিরে না এলে তাদের খোঁজে অভিযান শুরু হয়। সোমবার গুহায় পানির উচ্চতা বৃদ্ধি পাওয়ায় উদ্ধার তৎপরতা বন্ধ থাকে। মঙ্গলবার আবার সেটি শুরু হয়। থাইল্যান্ড নৌবাহিনীর ডুবুরিরাও এই অনুসন্ধানে অংশ নিচ্ছেন। তারা গুহার ভেতরে নতুন পায়ের ছাপ দেখতে পেয়েছেন বলে জানিয়েছেন।

মিয়ানমারের সীমান্তবর্তী ওই গুহাটিতে আলোর স্বল্পতা রয়েছে এবং সেখানে জোয়ারের সময় পানি বেশ বৃদ্ধি পায়। ফলে অনুসন্ধান অভিযান ব্যাহত হচ্ছে। উপপ্রধানমন্ত্রী প্রয়িত অংসুয়োন মঙ্গলবার বলেন, ‘আমরা এখনও আশাবাদী যে, তারা জীবিত রয়েছেন।

ঘটনাপ্রবাহ : থাইল্যান্ডে গুহায় আটকা পড়েছে ফুটবল টিম

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter