‘শুধু সেনাবাহিনীই নির্ভেজাল’

  যুগান্তর ডেস্ক ১৯ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইমরান
ছবি: এএফপি

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রধান আসিফ আলি জারদারি ও ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ‘দুর্নীতির প্রতীক’ বলে মন্তব্য করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

তিনি বলেছেন, পাকিস্তানে একমাত্র সেনাবাহিনীই নির্ভেজাল ও দুর্নীতিমুক্ত। মঙ্গলবার আরব নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি। বুধবার এক প্রতিবেদনে দ্য নিউজ ইন্টারন্যাশনাল এ খবর জানিয়েছে।

পাকিস্তানের এবারের নির্বাচনে প্রধানমন্ত্রী প্রার্থী ইমরান। নওয়াজের দল পাকিস্তান মুসলিম লীগের প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা হচ্ছে তার দল পিটিআইকে। পিটিআইয়ের প্রতি ক্রমেই সমর্থন জোরালো হচ্ছে। মঙ্গলবার দলটির এক প্রার্থীকে সমর্থন দিয়েছে নিষিদ্ধ সংগঠন হরকাতুল মুজাহিদিন।

নির্বাচনে জাতীয় পরিষদের ইসলামাবাদে ৫৪ নম্বর আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাকিস্তান তেহরিকে ইনসাফ দলের প্রার্থী আসাদ উমর। তাকে সমর্থন দিয়েছে নিষিদ্ধ ঘোষিত হরকাতুল মুজাহিদিন। আসাদ উমর নিজেই তার ফেসবুক পোস্টে এমন সমর্থন দেয়ার কথা জানিয়েছেন।

হরকাতুল মুজাহিদিনের প্রতিষ্ঠাতা ফজলুর রহমান খলিল। তিনি ইমরান খানের দল পিটিআইয়ের এই প্রার্থীকে সমর্থন দিয়েছেন। এ বিষয়ে ফেসবুক পোস্টে আসাদ উমর লিখেছেন, মাওলানা ফজলুর রহমান খলিল, তার বেশ কয়েকজন সঙ্গী ও পণ্ডিত পাকিস্তান তেহরিকে ইনসাফকে সমর্থন দিয়েছেন।

উল্লেখ্য, বর্তমানে আনসারুল উম্মা নামে আরেকটি সংগঠনের প্রধান এই ফজলুর রহমান খলিল। তার এ সংগঠনকে হরকাতুল মুজাহিদিনেরই একটি ফ্রন্ট হিসেবে দেখা হয়। এই গ্র“পটিকে আল কায়েদার মতো সংগঠনের সঙ্গে সম্পর্ক থাকতে পারে বলে মনে করা হয়। জাতিসংঘ, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ভারত ও অন্য আরও কিছু দেশে তাদেরকে সন্ত্রাসী সংগঠন হিসেবে দেখা হয়।

ঘটনাপ্রবাহ : পাকিস্তানের জাতীয় নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×