ভোট চুরি ঠেকানোর পদ্ধতি প্রকাশ নওয়াজ দলের

  যুগান্তর ডেস্ক ২১ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নওয়াজ শরীফ
ছবি: সংগৃহীত

নির্বাচনে ভোট চুরি ঠেকানোর একটি পদ্ধতি প্রকাশ করেছে পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)।

সোমবার দলের এক ঘোষণায় এ বিষয়ে জানানো হয়। এটাকে অ্যান্টি রিগিং সিস্টেম (এআরএস) বা কারচুপিবিরোধী ব্যবস্থা বলা হচ্ছে। পাকিস্তানের রাজনৈতিক ইতিহাসে ভোট চুরি ঠেকাতে এমন ব্যবস্থা এটাই প্রথম। কারচুপি ঠেকাতে এবং কারচুপি হলে তা ফাঁস করে দিতে এই পদ্ধতি কার্যকর হবে বলে দাবি করছেন দলের নেতাকর্মীরা। খবর জিও নিউজের।

আগামী ২৫ জুলাইয়ের নির্বাচনে ভোট চুরি হবে বলে মনে করছে নওয়াজের পিএমএল-এন। আর এ ভোট চুরি ঠেকাতে আগেভাগেই ব্যবস্থা নিচ্ছে তারা। এক কর্মশালার মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যম কর্মী এবং প্রধান পোলিং এজেন্টদের (সিপিএ) এ বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে পিএমএল-এনের গণমাধ্যমবিষয়ক কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান সিনেটর মুসাহিদ হুসাইন সাইদ বলেন, আগামী ১৯ জুলাই লাহোরে এ বিষয়ে কর্মশালার আয়োজন করা হবে। পিএমএল-এনের প্রার্থীরা যে যে আসনে লড়াই করছেন সেই আসনগুলোর পোলিং এজেন্ট এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যম কর্মীদেরকে এ বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

মুসাহিদ হুসাইন বলেন, পিএমএল-এন ছাড়াও পাকিস্তান পিপল’স পার্টিসহ (পিপিপি) অন্য আরও কয়েকটি দল প্রকাশ্যেই অভিযোগ করেছে, নির্বাচনে ভোট চুরির জোর চেষ্টা হবে। তিনি বলেন, ভোট সামনে করে দলের নেতাকর্মী ও প্রার্থীদের ভয়ভীতি প্রদর্শন, হয়রানি করার মতো ঘটনা ঘটছে।

ঘটনাপ্রবাহ : পাকিস্তানের জাতীয় নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×