নাজিবকে ফের জিজ্ঞাসা

  যুগান্তর ডেস্ক ০৮ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নাজিবকে ফের জিজ্ঞাসা
নাজিব রাজাক

দুর্নীতির অভিযোগে আরেক দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে।

নতুন করে আরও কয়েকটি দুর্নীতির অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এসব অভিযোগের ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার তাকে তলব করে দেশটির দুর্নীতিবিরোধী কমিশন (এমএসিসি)। নতুন এসব অভিযোগে অর্থ পাচার, সন্ত্রাসবাদে অর্থায়ন প্রভৃতি মামলা হতে পারে।

এদিকে দুর্নীতির অর্থে কেনা নাজিবের একটি বিলাসবহুল ইয়ট ফিরিয়ে আনা হয়েছে। এর আগে ২২ মে তাকে প্রথমবারের মতো জিজ্ঞাসাবাদ করে দুদক কর্তৃপক্ষ।

মালয়েশিয়ার উন্নয়নে ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাড (ওয়ানএমডিবি) নামের তহবিলে শত কোটি ডলার অনুদান দেয়া হয়। ওই অর্থ সরকারি কর্মকর্তারা লুট করেছে বলে অভিযোগ রয়েছে।

এ স্ক্যান্ডালের জন্যই নাজিবের বিরুদ্ধে ক্ষেপে ওঠে ভোটাররা। ফলে ৯ মে অনুষ্ঠিত নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের কাছে পতন ঘটে রাজাকের। দুই সপ্তাহ আগে ১০ বছর ধরে ক্ষমতায় থাকা নাজিবের পতন ঘটে। এরপরই তার বিরুদ্ধে রাষ্ট্রীয় অর্থ আত্মসাতের অভিযোগ তদন্ত কার্যক্রম শুরু হয়। ২০১৫ সালে তার বিরুদ্ধে প্রথম রাষ্ট্রীয় অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। ওই সময় প্রধানমন্ত্রী থাকায় ওই অভিযোগকে ধামাচাপা দিতে সক্ষম হয়েছিলেন নাজিব। বৃহস্পতিবার নাজিব ছাড়াও সুইস নাগরিক জাভিয়ার জাস্টোকেও একই মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter