নারিকেল তেলে বিষ!

  যুগান্তর ডেস্ক ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নারিকেল তেল
ছবি: সংগৃহীত

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এক গবেষক সম্প্রতি তার এক গবেষণায় প্রমাণ করেন যে নারিকেল তেলে বিষ রয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে ভারতের গবেষক-অধ্যাপকরা।

কারণ এতদিন সবাই জানতেন যে নারিকেল তেল শরীরের পক্ষে কম ক্ষতিকারক। দেশের অধিকাংশ মানুষই এই তেল ব্যবহার করেন। হার্ভার্ডের অধ্যাপক কেরিন মিশেল বলেন, নারিকেল তেলে বিষ রয়েছে। নারিকেল তেল খাওয়া সবচেয়ে অস্বাস্থ্যকর। খবর এনডিটিভির।

নারিকেল তেল বা নারিকেল ভারতের খাদ্যতালিকায় এক বিশেষ স্থান দখল করে আছে। বিশেষ করে দক্ষিণ ভারতের রাজ্যগুলোয় নারিকেল তেলের ব্যবহার অধিক মাত্রায় দেখা যায়। কেরালাকে নারিকেলের ভূমি বলা হয়ে থাকে।

অধ্যাপক কেরিন মিশেল নারিকেল তেল নিয়ে তার এক ভিডিও বার্তায় বলেন, ‘যারা নারিকেল তেলকে নিরাপদ বলে মনে করছেন তারা জীবনে সব থেকে বড় বিপদ ডেকে আনছেন। কারণ তারা জানেনই না প্রতিদিন কী মারাত্মক বিষ তাদের শরীরে ঢুকছে।’

জার্মান ভাষায় ভিডিও বার্তাটিতে তিনি জনসাধারণকে সতর্ক করে বলেন, মারাত্মক বিষ রয়েছে নারিকেল তেলে, যা একেবারে বিশুদ্ধ বিষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter