এরদোগানকে হত্যা পরিচালকের জেল

  যুগান্তর ডেস্ক ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রিসেপ তাইয়েপ এরদোগান
ছবি: এএফপি

চারদিকে লাশ আর লাশ। রক্তের ছড়াছড়ির মধ্যে হাঁটু গেড়ে বসে রয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগান। তার মাথার পেছন দিকে বন্দুক ঠেকিয়ে রেখেছে এক সেনা। হঠাৎ গুলির শব্দ। মাটিতে লুটিয়ে পড়লেন এরদোগান। না, বাস্তবে নয়। চলচ্চিত্রের একটি দৃশ্য এটি।

তুরস্কের অভ্যুত্থান চেষ্টা নিয়ে এমন ছবি নির্মাণ করেছেন পরিচালক আলি আভজু। সেখানে এরদোগানকে হত্যা করার দৃশ্য দেখানোর অপরাধে তাকে ৬ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। শুক্রবার তার বিরুদ্ধে এ রায় ঘোষণা করা হয়। এছাড়া সন্ত্রাসী সংগঠনের সদস্য হওয়ার অভিযোগে তাকে আলাদা সাজা দেয়া হয়েছে।

রয়টার্স জানিয়েছে, সংশ্লিষ্ট চলচ্চিত্র নির্মাতা গত বছর ‘অ্যাওয়াকেনিং’ নামের চলচ্চিত্রটির ট্রেলার প্রকাশ করেছিলেন। সেখানেই হত্যার দৃশ্য ছিল। তারপরই তাকে গ্রেফতার করা হয়। ২০১৬ সালের ব্যর্থ সেনা অভ্যুত্থানের ওপর চলচ্চিত্রটি নির্মিত হয়।

ছবির ট্রেইলারটিতে দেখানো হয়েছিল, চারপাশে নিহত মানুষের লাশ, যাদের মধ্যে আছে এরদোগানের পরিবারের সদস্যরা, মেয়ে ও জামাতা অর্থমন্ত্রী বেরাত আলবায়রাক। তাদের গুলি করে মেরে ফেলা হয়েছে। আর প্রেসিডেন্ট এরদোগানের মাথায় পিস্তল ঠেকিয়ে রয়েছেন একজন সেনা কর্মকর্তা।

এ সময় এরদোগানের চরিত্রে অভিনয়কারী ব্যক্তিকে দোয়া-দরুদ পড়া অবস্থায় দেখানো হয়। ট্রেইলারটি প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে তা প্রবল সমালোচনার জন্ম দেয়।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter