বগুড়ায় ফেসবুকের বলি গৃহবধূ শম্পা ইসলাম

  বগুড়া ব্যুরো ৩০ ডিসেম্বর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বগুড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রথম বলি হলেন শম্পা ইসলাম (৩২) নামে এক গৃহবধূ। স্বামী শহর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম বাপ্পীর ফেসবুক আইডিতে কোনো নারী বন্ধুর মেসেজ, লাইক, কমেন্ট ও শেয়ার নিয়ে দাম্পত্য কলহ তীব্র হয়। পরিচিত কেউ তাকে ফেসবুক সম্পর্কে ভুল বোঝালে তাদের ১৭ বছরের দাম্পত্য জীবন বিষময় হয়ে ওঠে। পরিবারের সদস্যরাও তাদের এ সমস্যার সমাধান করতে পারেননি। বৃহস্পতিবার সকালে শহরের রহমাননগর জিলাদারপাড়ার বাসার বাকবিতণ্ডার একপর্যায়ে বাপ্পী টেনশন মুক্ত থাকার রিভোটিল-০৫ ট্যাবলেট সেবন করলে শম্পা আরও ক্ষুব্ধ হন। তিনি ঘরে ঢুকে ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। বগুড়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আরিফুর রহমান আরিফ ও স্বজনরা জানান, স্বেচ্ছাসেবক লীগ নেতা শহিদুল ইসলাম বাপ্পী প্রায় ১৭ বছর আগে শাজাহানপুর উপজেলার সাবরুল বাজার এলাকার মৃত সিরাজুল ইসলামের মেয়ে শম্পাকে বিয়ে করেন। তাদের সংসারে সপ্তম শ্রেণীতে পড়–য়া মেয়ে দীপ্তি ও কেজি শ্রেণীতে পড়–য়া ছেলে শাদ রয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দাম্পত্য কলহে বাপ্পী অতিরিক্ত ঘুমের ওষুধ সেবন করে। তখন শম্পা ঘরে ঢুকে ওড়না দিয়ে ফ্যানের সঙ্গে ফাঁস দেন। পরিবারের সদস্যরা দরজা ভেঙে শম্পাকে উদ্ধার করেন। তাকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। শুক্রবার স্বেচ্ছাসেবক লীগ নেতা শহিদুল ইসলাম বাপ্পী জানান, তিনি দীর্ঘদিন ফেসবুক ব্যবহার করেন। কোনো নারী বন্ধুর ম্যাসেজ, লাইক, কমেন্ট এলেই শম্পা বিরক্ত হতেন। তাকে বোঝাতে চেষ্টা করেন, তিনি রাজনীতির সঙ্গে জড়িত সব ধরনের বন্ধুর লাইক, কমেন্ট ও ম্যাসেজ আসতে পারে। গত দু’মাস ধরে এ নিয়ে তাদের দাম্পত্য সম্পর্কের অবনতি ঘটে। মঙ্গলবার ফেসবুকে নারী বন্ধু নিয়ে তাদের মধ্যে অশান্তি হয়।বৃহস্পতিবার সকালে তার শাশুড়ি মোরশেদা বেগম বেড়াতে আসেন। বেলা ১১টার দিকে তার (শাশুড়ি) উপস্থিতিতে শম্পা ফেসবুক নিয়ে অশান্তি শুরু করেন। তখন শাশুড়ি তাকে (শম্পা) শাসন করেন। টেনশনমুক্ত হতে তখন তিনি (বাপ্পী) ৩ পিস রিভোটিল-০৫ ট্যাবলেট সেবন করলে শম্পা ক্ষুব্ধ হন। একপর্যায়ে তিনি রাগ করে পাশের ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেন। সবাই ডাকাডাকি করলেও দরজা খোলেননি। ওড়না দিয়ে ফ্যানের সঙ্গে ফাঁস দেন। বগুড়ার বনানী পুলিশ ফাঁড়ির এসআই আবু সাঈদ জানান, দাম্পত্য কলহে গৃহবধূ শম্পা আত্মহত্যা করেছেন।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter