সাফল্য সংবাদ

রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্র ঢাকায় বিজয় দিবস চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

বাংলাদেশের বিজয় দিবস ও ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে রাশিয়ার ভূমিকা নিয়ে স্মৃতিচারণ উপলক্ষে রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্র ঢাকা, সেরোভ একাডেমি অব ফাইন আর্টসের সহযোগিতায় ১৪ ডিসেম্বর চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। ওই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্কুলের ১৫০ জন খুদে শিক্ষার্থী চারটি গ্রুপে অংশগ্রহণ করে এবং শিক্ষার্থীদের আঁকা চিত্রগুলো নিয়ে রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রের প্রদর্শনী হলে ১৪ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনীটি জনসাধারণের জন্য উš§ুক্ত ছিল।

১৭ ডিসেম্বর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিযোগিতায় চারটি গ্রুপের ১৫০ শিক্ষার্থীর মধ্য থেকে ২৮ শিক্ষার্থীকে পুরস্কার দেয়া হয় এবং একজন শিক্ষার্থীকে বেস্ট পুরস্কার দেয়া হয়।

এ আয়জনে প্রধান অতিথি হিসেবে ছিলেন শিল্পী সমরজিত রায় চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্র ঢাকার প্রধান আলেকজান্ডার পি ডেমিন, মিসেস নাটালিয়া ডেমিনা, রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রের শিক্ষা বিভাগের প্রধান সৈয়দ বজলুল হাসান রাজিব ও সাংস্কৃতিক প্রোগ্রাম বিভাগের প্রধান প্রশান্ত কুমার বর্মণ।