ইচ্ছে আমার ইচ্ছে

ফায়ার ফাইটার হতে চাই

  খাদিজাতুল কোবরা ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দশম শ্রেণি, বাখুণ্ডা উচ্চ বিদ্যালয়

গ্রাম-বাখুণ্ডা, ফরিদপুর সদর

সবার মনেই কিছু না কিছু স্বপ্ন থাকে। ছোটরাও বড় হওয়ার স্বপ্ন দেখে। আমি বড় হয়ে একজন ফায়ার ফাইটার হতে চাই। আমার এ ইচ্ছার শুরু যখন আমি চতুর্থ শ্রেণীতে পড়ি তখন থেকে। তখন আমরা ফরিদপুরের চর ভদ্রাসনে থাকতাম। আমাদের বাসার পাশে একটি বেকারিতে রাত ১২টা-১টার দিকে আগুন লাগে। ভয়াবহ আগুন। খবর পেয়ে দমকল বাহিনী ছুটে আসে। ফায়ার ফাইটাররা প্রাণপণ চেষ্টায় অল্পক্ষণের মধ্যেই আগুন নিভিয়ে ফেলেন। আমি অবাক হয়ে তাদের সাহসিকতা দেখি।

তখন ভাবতাম, কত ভালো তারা। নিজের জীবনের কথা না ভেবে মানুষকে বাঁচাতে কীভাবে কর্তব্যে ঝাঁপিয়ে পড়েন। আমিও যদি তাদের মতো হতে পারি।

পঞ্চম শ্রেণিতে উঠলাম। শহরের হালিমা গার্লস স্কুলে ভর্তি হলাম। এ সময়ে একবার দমকল বাহিনী ও সিভিল ডিফেন্সের প্রশিক্ষণ দেয়া হয় আমাদের। আমার আগ্রহ আরও বেড়ে যায়। এভাবে দিন যায়। জেএসসি পরীক্ষার পর একদিন আমি ফরিদপুর দমকল অফিসে গিয়ে হাজির। জানলাম, ফায়ার সার্ভিসের চাকরিতে মেয়েরাও আসতে পারে।

ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ড এবং অসহায় নরনারী ও শিশুর মৃত্যু আমাকে দারুণভাবে নাড়া দেয়। আমি এখন দশম শ্রেণিতে পড়ি। ওই অগ্নিকাণ্ড নিয়ে আমার অনুভূতি প্রকাশ করে কিছু একটা লেখার চেষ্টা করি। লেখা শেষ করে সেটি আমি ফরিদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বরাবরে পাঠাই। লেখাটি পড়ে অফিসার সাহেব আমার মনোভাবের প্রশংসা করে আমাকে ধন্যবাদ জানান। এতে আমি খুব উৎসাহ বোধ করি।

আমি আমার লক্ষ্যে স্থির। আমার পরিবারেরও সম্মতি আছে। আমার স্কুলের শিক্ষক-শিক্ষিকা এবং সহপাঠী বন্ধু-বান্ধবরা আমাকে উৎসাহিত করছেন। টিউটোরিয়ালের সবাই আমার জন্য দোয়া করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×