ঘরে ঘরে মিডিয়াকর্মী!

  মো. আখতার হোসেন আজাদ ০২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মিডিয়াকর্মী

মানুষ জ্ঞানপিপাসু। স্বভাবতই মানুষ জানতে চায় তার আশপাশের খবর। বিশ্বের যে কোনো প্রান্তের খবর মুহূর্তের মধ্যে পেতে সংবাদ মাধ্যমের কোনো বিকল্প নেই।

বর্তমানে প্রযুক্তির কল্যাণে এটি হয়ে উঠেছে সহজতর।

এক দশক আগেও অনলাইনভিত্তিক সংবাদ পোর্টালগুলোর এতটা প্রচলন ছিল না। তখন মানুষ কাগজে ছাপা পত্রিকার জন্য অপেক্ষা করত। আগের দিন ঘটে যাওয়া ঘটনা পত্রিকা পড়েই মানুষ জানতে পারত।

কিন্তু এখন তাৎক্ষণিকভাবে খবর জানা সম্ভব অনলাইন নিউজ পোর্টালে। ফলে এগুলো যেভাবে জনপ্রিয় হয়ে উঠেছে; ঠিক সেভাবেই বেড়েছে ভুঁইফোড় অনলাইন নিউজ পোর্টাল। এসব পোর্টালের অধিকাংশ খবর প্রকাশ করা হয় ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলকভাবে।

এতে মানুষ অনেক সময় বিভ্রান্তিতে পড়ে যায়। এসব সংবাদমাধ্যমে খবর পাঠানোর সুবাদে সমাজে যেভাবে সাংবাদিকের সংখ্যা বৃদ্ধি ঘটছে, তা এখনই রোধ না করলে কিছুদিন পরে ঘরে ঘরে সবাই নিজেকে মিডিয়াকর্মী হিসেবে পরিচয় দেবে।

অবিলম্বে কেবলমাত্র নিবন্ধিত অনলাইনভিত্তিক সংবাদ মাধ্যমকে খবর প্রকাশের অনুমতি দিয়ে বাকিগুলো বন্ধের পদক্ষেপ নেয়া উচিত।

শিক্ষার্থী, ইসলামী বিশ্ববিদ্যালয়

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×