স্কুলে ছাত্র পরামর্শদান কেন্দ্র চাই

  হাসান তাসনিম শাওন ১৫ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্কুলে ছাত্র পরামর্শদান কেন্দ্র চাই

শিক্ষা মানুষের মৌলিক অধিকার। এ শিক্ষা অর্জন করতে আমরা কোনো না কোনো বিদ্যালয়ে অধ্যয়ন করি। পরিবারের পরই যে মাধ্যমটি শিশুর সামাজিকীকরণে সবচেয়ে বেশি ভূমিকা রাখে, সেটা হল বিদ্যালয়।

বিদ্যালয় থেকেই শিশু তাদের প্রাথমিক শিক্ষাগুলো পায়। সব শিক্ষার ভিত্তি প্রতিষ্ঠিত হয় বিদ্যালয়ে। তাই বিদ্যালয়ের পরিবেশ হওয়া চাই অনুকূল।

সাধারণত মাধ্যমিক বিদ্যালয়ে পড়ার সময় শিক্ষার্থীরা বয়ঃসন্ধিকালে প্রবেশ করে। এ সময় শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক পরিবর্তন লক্ষ করা যায়। এ সময় শিক্ষার্থীরা সাধারণত একটু আবেগপ্রবণ হয়। যে কোনো সিদ্ধান্ত হুটহাট নিয়ে ফেলে।

এ সময় অনেক শিক্ষার্থী বিপথগামী হয়ে যায়; বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে। অনেকে আবার মাদকাসক্ত হয়ে পড়ে। অনেকে হতাশায় নিমজ্জিত হয়ে পড়ে। শুধু পাঠদান ও পরীক্ষা গ্রহণ কোনো বিদ্যালয়ের কাজ হতে পারে না।

শিক্ষার্থীদের মেধার বিকাশে সহায়তা করতে হবে। মানবিক আচরণ, মূল্যবোধ, নৈতিকতার শিক্ষাও দিতে হবে। আর এজন্য প্রতিটি স্কুলে ছাত্র পরামর্শদান কেন্দ্র থাকা প্রয়োজন।

ঢাকা

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×